খেলাটাইমলাইন

ডাকওয়ার্থ লুইস নিয়মের ভিত্তিতে ভারত ২২ রানে ওয়েষ্ট ইণ্ডিজকে হারিয়ে সিরিজ জিতল

গৌরনাথ চক্রবর্ত্তী- দ্বিতীয় টি-২০ ম্যাচে ডাকওয়ার্থ লুইসের নিয়মের ভিত্তিতে ভারত ২২ রানে ওয়েষ্ট ইণ্ডিজকে হারায় এবং এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল।তিন ম্যাচের সিরিজের ভারত ২-০ এগিয়ে।

ভারত ও ওয়েষ্ট ইণ্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচটি রবিবার ফ্লোরিডার মাঠে অনুষ্ঠিত হয়।
এদিন টসে জিতে ভারত অধিনায়ক বিরাট কোহলি ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।ভারতের দুই ওপেনার শিখর ও রোহিতদারুণ শুরু করেন।প্রথম উইকেটে ৭.৫ ওভারে ৬৭ রানের পার্টনারশিপ করেন।শিখর ১৬ বলে ২৩ রান করেন।রোহিত এদিন হাফসেঞ্চুরি করেন।রোহিত টি-২০তে ১৭তম হাফসেঞ্চুরি করেন এদিন।রোহিত ৫১ বলে ৬৭ রানে আউট হন।অধিনায়ক বিরাট কোহলি ২৮ রান করেন।ঋষভ পন্থ আবার ব্যর্থ।এদিন ৪ রানে আউট হন ঋষভ। মনীষ ৬ রান করেন।ক্রুনাল পাণ্ডিয়া ২০ রানে অপরাজিত থাকেন।জাডেজা ৯ রানে অপরাজিত থাকেন।ভারত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৭ রান তোলে।ওয়েষ্ট ইণ্ডিজের পক্ষে শেল্ডন কাটরেল ও থমাস ২ টি করে উইকেট নেন।

১৬৮ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামে ওয়েষ্ট ইণ্ডিজ। শুরুতেই উইকেট হারায়। এভিন লুইস ০ রানে আউট হন।সুনীল নারিন ৪ রানে আউট হন।পুরণ ১৯ রান করেন।ভারতের পক্ষে ভুবনেশ্বর ও ওয়াশিংটন সুন্দরম ১ টি করে উইকেট নেন।ক্রুনাল পাণ্ডিয়া ২ টি উইকেট পান।

পাওয়াল ৫৪ রান করেন।ওয়েষ্ট ইণ্ডিজ ১৫.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৮ রান তোলে সেইসময় বৃষ্টি ও খারাপ আলোর জন্য ম্যাচ বন্ধ করতে হয়।খারাপ আলোর কারণে ভারত ডাকওয়ার্থ লুইসের নিয়মে ২২ রানে এই ম্যাচ জিতে নেয়।সঙ্গে সঙ্গে সিরিজও জিতে নেয়।তৃতীয় ম্যাচ নিয়মরক্ষার ম্যাচ হয়ে দাঁড়াল।

Back to top button