টাইমলাইনখেলাক্রিকেট

২০২২-র বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারত, প্রকাশিত হল সম্পূর্ণ সূচি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি বছরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। ভারতীয় দল টুর্নামেন্টে তাদের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচটি ২৩ শে অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। ১৬ ই অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে, আর ফাইনালটি ১৩ ই নভেম্বর মেলবোর্নে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনির ৭ টি ভিন্ন শহরে মোট ৪৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল খেলা হবে ৯ নভেম্বর সিডনিতে এবং দ্বিতীয়টি ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে। ইতিহাসে প্রথমবার কোনও বিশ্বকাপের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে অ্যাডিলেড ওভালে। তারপর ফাইনাল ম্যাচটি হবে ফ্লাডলাইটে। উল্লেখ্য, গত বছর সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালে প্রতিবেশী নিউজিল্যান্ডকে হারিয়ে জিতেছিল অস্ট্রেলিয়া।

পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ এবং দুটি কোয়ালিফাই করা দলের সাথে সুপার টুয়েলভে ভারতকে গ্রুপ ২-এ রাখা হয়েছে। ভারতের প্রথম ম্যাচটি ২৩ শে অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে, দ্বিতীয়টি ২৭ শে অক্টোবর একটি যোগ্যতা অর্জনকারী দলের সাথে, তৃতীয় ম্যাচটি ৩০ শে অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ভারতীয় দলের চতুর্থ ম্যাচ ২ রা নভেম্বর বাংলাদেশের সাথে এবং ৬ ই আর এক যোগ্যতা অর্জনকারী দলের সাথে গ্রূপের শেষ ম্যাচ খেলবেন রোহিতরা।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের প্রথম ম্যাচ ছিল পাকিস্তানের বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচে বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার ভারত পাকিস্তানের কাছে হার স্বীকার করে। লজ্জাজনক ভাবে ১০ উইকেটে ম্যাচ হেরেছিল ভারতীয় দল। চলতি বছরে সেই হারের বদলা নিতে চাইবেন তারা।

Related Articles

Back to top button