টাইমলাইনখেলাক্রিকেট

কেটে গিয়েছে ৯ বছর, আজকের দিনেই শেষবার ICC চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ধোনির ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ জুন মাসের ২৩ তারিখ। এই দিনটি ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য অত্যন্ত বিশেষ। আজকের দিনেই শেষবারের মতো কোনও আইসিসি ট্রফি ঘরে তুলেছিল ভারত। ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে ফাইনালে হারিয়ে ৯ বছর আগে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তুলেছিল মহেন্দ্র সিংহ ধোনির ভারত। কিন্তু তারপর থেকে আর একবারও কোনও আইসিসি ট্রফি ঘরে তুলতে ব্যর্থ হয় ভারত।

সেই সময় ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফি জয় একটি বিরাট ব্যাপার ছিল। বৃষ্টির জন্য ম্যাচ কমে ২০ ওভারের ম্যাচে পরিণত হয়েছিল। তখন বিরাট কোহলি(৪৩), শিখর ধাওয়ান(৩১) ও রবীন্দ্র জাদেজার (৩৩*) ব্যাটে ভর ইংল্যান্ডকে জয়ের জন্য ১৩০ রানের লক্ষ্য দিতে পেরেছিল ভারত। তিন উইকেট নিয়েছিলেন ব্রিটিশ অলরাউন্ডার রবি বোপারা।

রান তাড়া করতে নেমে ৮ ওভারের মধ্যে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল ইংল্যান্ড। সেখান থেকে একটি দুর্দান্ত পার্টনারশিপ গড়ে ম্যাচ প্রায় বার করে দিয়েছিলেন ইয়ন মরগ্যান এবং রবি বোপারা। কিন্তু এখানেই ধোনি একটি ফাটকা খেলেছিলেন। শুরুর স্পেলে চূড়ান্ত বাজে বোলিং করা ইশান্ত শর্মাকে ফেরত এনেছিলেন তিনি। তিনি পরপর দুজনকে ফিরিয়ে ভারতকে ম্যাচ জিতিয়ে দেন ইশান্ত।

সেইদিন প্রথম ক্রিকেট অধিনায়ক হিসেবে তিনটি আলাদা আলাদা আইসিসি ট্রফি জয়ের রেকর্ড গড়েছিলেন ধোনি। তারপর থেকে অধিনায়ক বদলেছে, ধোনি দেশের হয়ে ক্রিকেট খেলা ছেড়েছেন। কিন্তু কোনও আইসিসি ট্রফি ভারতের ঘরে ঢোকেনি। এই বছর সেই খরা কাটাতে পারবে রোহিত শর্মার ভারত? উত্তর ভবিষ্যতের গর্ভে।

Related Articles

Back to top button