টাইমলাইনখেলাক্রিকেট

ইংল্যান্ডের বিরুদ্ধে ৩১৭ রানের বিরাট জয় ভারতের, সিরিজে সমতা ফেরালো বিরাটব্রিগেড

বাংলা হান্ট ডেস্কঃ ভারত বনাম ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট ম্যাচ ছিল চেন্নাইয়ের চিপকে ক্রিকেট স্টেডিয়ামে। প্রথম ম্যাচ হারার পর দ্বিতীয় ম্যাচ ভারতের কাছে খুবই গুরুত্বপূর্ণ কারণ সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় টেস্ট ম্যাচ জিততেই হত বিরাট কোহলিদের। আর তাই দ্বিতীয় ম্যাচে প্রথম থেকেই জেতার খিদে দেখা যাচ্ছে টিম ইন্ডিয়ার মধ্যে।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাটিং করে 329 রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে রবিচন্দ্রন অশ্বিনের আগুনের বোলিংয়ের সামনে ধরাশায়ী হয়ে যায় ইংলিশ ব্যাটিং লাইনআপ। মাত্র 134 রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস।

https://twitter.com/BCCI/status/1361575900559540233?s=20

195 রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত। দ্বিতীয় ইনিংসে রবীচন্দ্রন অশ্বিন এর দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে চতুর্থ ইনিংসে জয়ের ইংল্যান্ডের কাছে 481 রানের টার্গেট দেয় ভারত। ভারতের 481 রানের টার্গেট চেজ করতে নেমে শুরু থেকে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। ভারতের দুরন্ত ঘূর্ণিতে একেবারে কুপোকাত হয়ে যায় জো রুটরা। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় মাত্র 164 রানে। প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ম্যাচ 317 রানে জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরালো বিরাট ব্রিগেড।

Back to top button