টাইমলাইনখেলাক্রিকেট

পৃথ্বী-ঈশান ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা, প্রথম ওয়ানডে ম্যাচে ৭ উইকেটে বিরাট জয় ভারতের

বাংলা হান্ট ডেস্কঃ রবিবার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং শ্রীলঙ্কা। এই ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছিলেন শিখর ধাওয়ান। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কান অধিনায়ক। প্রথমে ব্যাটিং করে শুরুটা ভালো করলেও ভারতীয় বোলারদের একের পর এক উইকেট তুলে নেওয়ার কারণে নির্ধারিত 50 ওভারে 9 উইকেট হারিয়ে 262 রান তোলে শ্রীলঙ্কা। একটা সময় শ্রীলংকা বড় পার্টনারশিপ গড়ার চেষ্টা করলে কুলদীপ যাদব এর এক ওভারের পরপর দুটি উইকেট তুলে নেওয়ার ঝটকায় ভেঙ্গে পড়ে শ্রীলংকার ব্যাটিং।

জবাবে ব্যাট করতে নেমে পৃথ্বী শ ও ঈশান কিষাণের ঝড়ো ইনিংস, এবং শিখর ধাওয়ানের অধিনায়কোচিত ইনিংসে ভর করে 36.4 ওভারে হাতে সাত উইকেট রেখেই ম্যাচ জিতে নেয় ভারত। পৃথ্বী শ করেছেন 24 বলে 43 রান, ঈশান কিষাণ করেছেন 42 বলে 59 রান এবং শিখর ধাওয়ান করেছেন 95 বলে 86 রান।

শুরুতেই পৃথ্বী শ ঝোড়ো ইনিংস খেলে ভারতের ব্যাটিং অনেকটাই সহজ করে দেন। শুরুতেই ঝড়ো ইনিংসের সুবাদে ম্যাচের সেরা হয়েছেন পৃথ্বী শ। ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন জুজবেন্দ্র চাহাল, দীপক চাহার এব কুলদীপ যাদব। এছাড়াও বল হাতে ভালো প্রদর্শন করেছেন কুনাল পান্ডিয়া, 10 ওভার বল করে মাত্র 26 রানে 1 টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন তিনি।

Related Articles

Back to top button