fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

শ্রীলঙ্কাকে ধুরমুস করে সিরিজ জিতে নিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।

শুক্রবার পুনেতে ভারত বনাম শ্রীলঙ্কার তৃতীয় টিটোয়েন্টি ম্যাচ ছিল। এই ম্যাচে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ব্যাট করতে নেমে শুরুতেই ছন্দে পাওয়া যায় ভারতের ওপেনার কে এল রাহুল এবং শিখর ধাওয়ান কে। পাওয়ার প্লের ছয় ওভারেই ভারতের রান গিয়ে দাঁড়ায় 63 তে। শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিমায় পাওয়া যায় দুই ভারতীয় ওপেনার কে। 36 বলে 52 রান করে আউট হয়ে ফিরে যান শিখর ধাওয়ান। অপরদিকে 36 বলে 54 রান করেন অপর ওপেনার কে এল রাহুল।

নির্ধারিত 20 ওভার শেষে ভারতের রান গিয়ে দাঁড়ায় 201 রানে। দুই ওপেনার এবং অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে ভর করে বড় রানের দিকে এগিয়ে যায় ভারতীয় দল, এছাড়াও শেষের দিকে মনীশ পাণ্ডে এবং শার্দুল ঠাকুরের দ্রুত ইনিংসের সুবাদে শ্রীলঙ্কার সামনে 202 রানের টার্গেট দেয় ভারত।

ভারতের এই বিশাল রানের লক্ষ্যমাত্রা পূরণ করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। পাওয়ার প্লে তে মাত্র 36 রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লঙ্কা বাহিনী। তারপর তাসের ঘরের মত পড়তে শুরু করে শ্রীলঙ্কার উইকেট, ডি’সিলভা কিছুটা লড়াই করলেও সেটা জেতার জন্য যথেষ্ট ছিল না। ভারতীয় বোলারদের দাপটে 15.5 ওভারে 123 রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। 78 রানে এই ম্যাচ জিতে সিরিজ জিতে নিল বিরাট কোহলির ভারত। ম্যাচের সেরা হয়েছেন শার্দুল ঠাকুর এবং সিরিজ সেরা তরুণ পেসার নবদীপ সাইনি। ভারত অধিনায়ক বিরাট কোহলি দলের এই তরুণ পেসারদের পারফরম্যান্সে বেশ খুশি বলেই জানিয়েছেন।

Back to top button
Close