fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

হাড্ডাহাড্ডি ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সিরিজ জিতে নিল ভারত।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে দিল্লী অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে হারতে হয়েছিল ভারতকে, তারপরে রাজকোটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়ে সিরিজে সমতা ফেরায় ভারতীয় দল। আর আজ পুনেতে এই সিরিজের নির্ণায়ক ম্যাচ ছিল। এই ম্যাচে বাংলাদেশকে পরাজিত করে সিরিজ জিতে নিল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল।

টসে জিতে ভারতকে প্রথমে ব্যাটিং করতে পাঠিয়েছিল বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ। আর ব্যাটিং করতে নেমে ইনিংসের শুরুতেই অধিনায়ক রোহিত শর্মা কে হারিয়ে চাপে পড়ে যায় ভারত। তার কিছু পরেই ওপেনার শিখর ধাওয়ানও আউট হয়ে ফিরে গেলে বেশ চাপে পড়ে যায় ভারত। সেই সময় ম্যাচের হাল ধরেন কে এল রাহুল এবং শ্রেয়স আইয়ার। এই দুজনের গুরুত্বপূর্ণ পার্টনারশিপে ভারতীয় দল একটি সম্মানজনক পরিস্থিতিতে পৌঁছায়। এই দুজনের ব্যাটের উপর ভর করে নির্ধারিত 20 ওভার শেষে 6 উইকেট হারিয়ে ভারতীয় দলের রান সংখ্যা দাঁড়ায় 174। মাত্র 35 বল খেলে 52 রানের একটা সুন্দর ইনিংস খেলেন কে এল রাহুল। আর তার সাথে যোগ্য সঙ্গ দেয় শ্রেয়স আইয়ার। মাত্র 33 বলে 62 রানের ঝোড়ো ইনিংস খেলে দলকে সম্মানজনক পরিস্থিতিতে পৌঁছে দেয় তরুণ প্রতিভা শ্রেয়াস আইয়ার। শেষের দিকে এসে মনিশ পান্ডে দলের স্কোরবোর্ডে 22 রান যোগ করেন।

আর ভারতের 174 রানের জবাবে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ ব্যাটিং লাইনআপ। দীপক চাহারের বলে মাত্র 9 রান করে ফিরে যায় ওপেনার লিটন দাস। তারপর ব্যাটিং করতে নামেন সৌম্য সরকার কিন্তু দীপক চাহারের প্রথম বলেই তিনি প্যাভিলিয়নে ফিরে যান। অপর এক বাংলাদেশী ওপেনার নাঈম কিছুটা চেষ্টা করলেও জয়ের জন্য উপযুক্ত রান তোলার আগেই শিবম দুবের বলে আউট হয়ে তিনি ফিরে যান।

ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেন দীপক চাহার। 3.2 ওভার বল করে মাত্র 7 রান দিয়ে 6 টি উইকেট তুলে নেন তিনি, রয়েছে একটি হ্যাটট্রিক। আর চাহারের এই বিধ্বংসী বোলিংয়ের দৌলতে মাত্র 144 রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। তৃতীয় ম্যাচে বাংলাদেশের 30 রানে হারিয়ে সিরিজ নিজেদের পকেটে ভরে নেয় ভারত।

Leave a Reply

Close
Close