টাইমলাইনভারত

ভিডিও: জম্মু-কাশ্মীরে ভেঙে পড়ল বায়ুসেনার কপ্টার, চলছে উদ্ধার কাজ

বাংলা হান্ট ডেস্কঃ চলতি বছরের জানুয়ারি মাসেই জম্বু কাশ্মীরের কাথুয়াতে ভেঙে পড়েছিল একটি সেনা কপ্টার, জানা গিয়েছিল যান্ত্রিক গোলযোগের কারণেই কপ্টারটি ভেঙে পড়ে। ঘটনায় মৃত্যুও হয়েছিল একজন ভারতীয় বায়ুসেনার। একই ঘটনা ঘটেছিল রাজস্থানেও। এবার ফের একবার ভয়ঙ্কর দুর্ঘটনা সাক্ষী থাকলো জম্মু-কাশ্মীরের কাথুয়া। আজ এই জেলার রঞ্জিত সাগর ড্যামের কাছে ফের একবার ভেঙে পড়ে একটি সেনা কপ্টার।

আপাতত ঘটনাস্থলে পৌঁছেছে এনডিআরএফ এসডিআরএফ টিম। জোরকদমে চলছে তল্লাশি। আর্মি সূত্রের খবর, সৌভাগ্যবশত সুস্থ রয়েছেন কপ্টারের দুজন পাইলটই। মঙ্গলবার সকাল ১০টা ২০ মিনিট নাগাদ মামুন ক্যান্টনমেন্ট থেকে ২৫৪ আর্মি অ্যাভিয়েশন স্কোয়াড্রনের এই কপ্টারটি যাত্রা শুরু করে।

পাঞ্জাবের পাঠানকোটের কাছে হঠাৎ শুরু হয় যান্ত্রিক গোলযোগ। ওয়েপন ইন্টিগ্রেটেড সিস্টেমে গোলযোগের কারণে পাঠানকোট থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে রঞ্জিত সাগর ড্যামে ভেঙে পড়ে কপ্টারটি। কাথুয়া জেলার এসএসপি আরসি কোতোয়াল জানিয়েছেন, “উদ্ধারকারী দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ডুবুরিদেরও ডাকা হয়েছে।”

আপাতত দুর্ঘটনাগ্রস্তদের উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন এনডিআরএফ কর্মীরা। কেন বারবার এই ধরনের দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে ভারতীয় সেনা কপ্টারগুলি , তাও খতিয়ে দেখা হচ্ছে।

 

Related Articles

Back to top button