টাইমলাইনভারত

তিন চীনা নাগরিকের প্রাণ বাঁচালো ভারতীয় জওয়ানরা, দিলো খাবার আর গরম পোশাক

বাংলা হান্ট ডেস্কঃ লাদাখে (Ladakh) সীমান্ত নিয়ে চীন আর ভারতের (India) মধ্যে বিবাদ বেড়েই চলেছে। ড্রাগন বারবার ঝটকা খেলেও কুকীর্তি করা বন্ধ রাখছে না। আরেকদিকে, ভারত যেমন শান্তি বহাল রাখার জন্য প্রস্তুত, আবার তেমনই চীনের দুঃসাহসের যোগ্য জবা দিচ্ছে ভারতীয় সেনা। এবার ভারতীয় সেনা আরও এক মানবিক দৃষ্টান্ত স্থাপন করল। ভারতীয় জওয়ানরা ফেঁসে থাকা চীনের নাগরিকদের প্রাণ বাঁচিয়ে তাঁদের খাবার, অক্সিজেন এবং গরম কাপড়ও দিয়ে সাহায্য করে।

ভারতীয় সেনা ৩ সেপ্টেম্বর ২০২০ তে, ১৭ হাজার ৫০০ ফুট উচ্চতায় উত্তর সিকিমের পঠার অঞ্চলে রাস্তা হারিয়ে যাওয়া তিন চীনা নাগরিককে সাহায্য করে। ভারতীয় জওয়ানরা ওই চীনা নাগরিকদের সমস্ত রকম সহায়তা করে। তাঁদের প্রাণ বাঁচিয়ে খাবার, গরম কাপড় দেয়। এমনকি সেনা তাঁদের রাস্তা দেখায় যার ফলে তাঁরা নিজেদের গন্তব্যস্থলে পৌঁছায়।

চীনা নাগরিকদের মধ্যে দুজন পুরুষ আর একজন মহিলা ছিলেন। শুন্য তাপমাত্রায় তাঁদের বিপদের কথা মাথায় রেখে ভারতীয় সেনার জওয়ানরা তাঁদের অত্যাধিক উচ্চতায় কঠোর জলবায়ু পরিস্থিতি থেকে বাঁচাতে অক্সিজেন, খাবার আর গরম কাপড় সমেত তাঁদের চিকিৎসার সামগ্রীও উপলব্ধ করায়।

ভারতীয় জওয়ানরা ওই চীনা নাগরিকদের নিজেদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার জন্য তাঁদের রাস্তাও দেখিয়ে দেন। চীনা নাগরিকরা মানবিক ভারতীয় জওয়ানদের সহায়তা পেয়ে ধন্যবাদ জানায়।

Related Articles

Back to top button