খেলাটাইমলাইন

ভারতীয় শিবিরে জোর ধাক্কা! গোড়ালির চোটের জন্য বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে গেলেন জিঙ্গান।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে মঙ্গলবার ভারত মুখোমুখি হতে চলেছে বাংলাদেশের সাথে। আর ম্যাচ শুরু হওয়ার আগে ভারতীয় দল পেল জোর ধাক্কা। বর্তমান ভারতীয় দলের সেন্ট্রাল ডিফেন্ডার সন্দেশ জিঙ্গান ছিটকে গেলেন এই ম্যাচ থেকে। এই ম্যাচে সন্দেশ কে ছাড়াই ভারতীয় দল কে মাঠে নামতে হবে। আইএসএল ফ্র্যাঞ্চাইজি নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে বুধবার একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিলেন জিঙ্গান। আর এই ম্যাচে মাঠে নেমে গোড়ালিতে চোট পান তিনি। মূলত এর কারনে জিঙ্গান কে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে নারাজ ভারতীয় কোচ ইগর স্টিম্যাচ। তাই এই ম্যাচে জিঙ্গানকে ছাড়াই দল সাজাতে চলেছে কোচ ইগর স্টিম্যাচ।

সেপ্টেম্বর মাসে বিশ্বকাপের আয়োজক দেশ কাতারের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করে এক পয়েন্ট নিয়ে এসেছিল ভারতীয় দল। সেই ম্যাচে দুর্দান্ত ভাবে ভারতের রক্ষণ সামলেছিলেন এই জিঙ্গান। তাই বলাই বাহুল্য যে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে বাড়তি দায়িত্ব থাকতো জিঙ্গানের কাঁদে, কিন্তু সেটা আর সম্ভব হলো না। তার আগেই চোট পেয়ে এই ম্যাচ থেকে ছিটকে গেলেন তিনি।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের তরফ থেকে এই খবর প্রকাশ করে জিঙ্গানের চোট সম্পর্কে জানিয়ে দেওয়া হয়েছে ফিফার কাছে। এছাড়াও আগেই চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন ডিফেন্সিভ মিডফিল্ডার প্রণয় হালদার। তাই এই ম্যাচে দুই প্রধান খেলোয়াড় কে পাচ্ছে না ভারতীয় কোচ। তাই বলাই যায় যে ভারতীয় কোচ যে স্ট্র্যাটেজি নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে লড়াই করার কথা ভেবেছিল সেই স্ট্র্যাটেজিতে কিছুটা হলেও পরিবর্তন আনতে হবে।

Leave a Reply

Close
Close