আন্তর্জাতিকটাইমলাইনভারত

অসাধ্য সাধন করলেন ভারতীয় দম্পতি, POK থেকে শারদা পীঠের মাটি জল পৌঁছেছিলেন অযোধ্যায়

বাংলাহান্ট ডেস্কঃ শারদা পীঠ (Sharda Peeth), পাক অধ্যুষিত কাশ্মীরের (POK) এই পবিত্র মন্দিরের মাটি এবং জলও ব্যবহার করা হয়েছিল রাম মন্দিরের ভূমি পূজনের অনুষ্ঠানে। অযোধ্যার রাম মন্দিরের ভূমি পূজনে বিশ্বের বহু তীর্থ ক্ষেত্র থেকে মাটি এবং জল আনা হয়েছিল। সেইসকল পবিত্র তীর্থ ক্ষেত্রের অংশ নিয়েই শুরু হয়েছে রাম মন্দিরের নির্মানের কাজ।

অসাধ্য সাধন করলেন ভারতীয় দম্পতি
কিন্তু এই শারদা পীঠের মাটি নিয়ে আসা কোন সহজ কাজ ছিল না। ভারত পাকিস্তানের সংঘর্ষের পরিস্থিতির মধ্যে কর্ণাটকের এক দম্পতি এই অসাধ্য সাধন করে দেখিয়েছেন। তারা চীনের পাসপোর্টের সহযোগে হংকং থেকে সেখানে পৌঁছে মাটি এবং জল নিয়ে অযোধ্যায় পাঠান।

শারদা পীঠের মাটি জল পৌঁছালেন অযোধ্যায়
POK তে ভারতীয়দের প্রবেশ নিষেধ, কিন্তু ওই দম্পতি চীনের বাসিন্দা হওয়ায়, তারা সহজেই সেখানে প্রবেশ করার অনুমতি পায়। প্রথমে তারা হংকং হয়ে POK-এর রাজধানী মুজাফফরাবাদে (Muzaffarabad) পৌঁছান। তারপর সেখান থেকে শারদা পীঠের মাটি জল নিয়ে ‘সেভ শারদা পিঠ কমিটির সদস্য’ অঞ্জনা শর্মার হাতে তুলে দিয়ে অয্যোধ্যা পৌঁছে দিতে বলেন।

সেইসঙ্গে পাঠালেন হনুমানের জন্মস্থানের মাটিও
এই ভারতীয় দম্পতি যেভাবে শারদা পীঠের মাটি অযোধ্যায় পাঠিয়ে অসাধ্য সাধন করেছেন, তাতে করে তাঁদের রামায়ণের হনুমানের মৃত সঞ্জীবনী বুটিকা আনার ঘটনার সাথে তুলনা করা হয়েছে। শুধু তাই নয়, তারা ভগবান হনুমানের জন্মস্থান কর্ণাটকের অঞ্জনা পর্বতের মাটি এবং জল অযোধ্যায় পাঠাবারও ব্যবস্থা করেছিলেন।

Back to top button
Close