fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

আইসিসির চারদিনের টেস্টের বিরোধিতা করল ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

দিনের পর দিন ক্রিকেটের চাহিদা বাড়ছে বিশ্বজুড়ে আরও জনপ্রিয় হচ্ছে ক্রিকেট। আর এই কারণেই আরো বেশি করে ক্রিকেট ম্যাচ করানো হচ্ছে বাড়ানো হয়েছে ক্রীড়াসূচি। এবার ক্রীড়াসূচিতে কিছুটা বিরতি আনার জন্য বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি সিদ্ধান্ত নিয়েছে যে এবার থেকে টেস্ট ম্যাচ পাঁচ দিনের পরিবর্তে চারদিনে করাতে। আর আইসিসির এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছেন বিভিন্ন দেশের প্রাক্তন ক্রিকেটাররা। পিছিয়ে নেই ভারতও। ভারতের প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে তৈরি ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন আইসিসির এই সিদ্ধান্তের সমালোচনা করলো। এই নিয়ে মার্চ মাসে আলোচনায় বসতে চলেছে অনিল কুম্বলে নেতৃত্বাধীন আইসিসির কর্মকর্তারা।

ইতিমধ্যে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর কাছে ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন বা ICA এর সভাপতি অশোক মালহোত্রা আবেদন করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে যেন আইসিসির এই সিদ্ধান্তের বিরোধিতা করা হয়, ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে যেন কোনোভাবেই এই সিদ্ধান্তের পক্ষে ভোট না দেওয়া হয়।

অশোক মালহোত্রা জানিয়েছেন যে ইতিমধ্যেই টেস্ট ম্যাচের চাহিদা নতুন ভাবে বাড়তে শুরু করেছে। পিঙ্ক বলের টেস্ট ম্যাচ হওয়ার জন্য অনেক বেশি পরিমাণে দর্শক মাঠে আসতে শুরু করেছে। তাহলে কেন হঠাৎ করে এমন পরিবর্তন আনতে চাইছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি? এছাড়াও তিনি জানিয়েছেন যে বেশিরভাগ টেস্ট ম্যাচের ফলাফল আমরা পঞ্চম দিনেই পেয়ে থাকি, তাই যদি পাঁচ দিনের পরিবর্তে চার দিনের টেস্ট ম্যাচ করা হয় তাহলে টেস্ট ম্যাচের গুণগতমান কমে যাবে বলে তিনি মনে করেন।

Back to top button
Close
Close