টাইমলাইনফুটবলখেলা

বিশ্বের ৭ নম্বর দল ব্রাজিলের বিরুদ্ধে দুর্ধর্ষ গোল ভারতীয় মহিলা ফুটবলারের, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০২২ এএফসি মহিলা এএফসি কাপের প্রস্তুতির উদ্দেশ্যে চার দেশের টুর্নামেন্ট খেলতে ব্রাজিলের মানাউসে ব্রাজিলের বিরুদ্ধেই খেলতে নেমেছিলেন। ফুটবলের ইতিহাসে যা ব্রাজিলের বিরুদ্ধে ভারতীয় মহিলা দলের প্রথম সাক্ষাৎ। ম্যাচটি ঐতিহাসিক হলেও খুব একটা সুখকর হলো ভারতীয় দলের কাছে। ম্যাচ শুরুর প্রথম মিনিটেই গোল খায় ভারত। গোটা ম্যাচে ব্রাজিলিয়ান নারীদের দক্ষতার সঙ্গে কখনোই এঁটে উঠতে পারেননি ভারতীয় নারীরা। প্রথমার্ধ তাও সম্মানজনক অবস্থায় শেষ করলেও দ্বিতীয়ার্ধে ভারতীয় দলকে গোলের মালা পড়ান ব্রাজিলিয়ানরা।

তবে সেই খারাপ সময়ের মধ্যেও মাঠের মাঝে ইতিহাস তৈরি করলেন ভারতীয় দলের ১৯ বছরের ফুটবলার মনীষা কল্যাণ। বিশ্বর‍্যাঙ্কিংয়ে সাত নম্বর দল ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচের অষ্টম মিনিটে গোল পেলেন ভারতীয় ফরোয়ার্ড। পেনাল্টি বক্সের কিছুটা ভিতর থেকে বাঁ পায়ে শট নেওয়া শট ব্রাজিল গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে যায়। প্রথমার্ধ শেষের পর তার গোলের সৌজন্যে খেলার ফল ছিল ২-১। যদিও দ্বিতীয়ার্ধে আর কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি ভারতীয় নারীরা।

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে শুরু করে ব্রাজিল। ম্যাচের ৫২, ৫৪, ৭৬ ও ৮১ মিনিটে গোলহজম করতে হয় ভারতীয় দলকে। কোনও সুযোগ দেয়নি ব্রাজিলিয়ান ডিফেন্সও। ব্রাজিলের পাসিং ফুটবলের সামনে কার্যত অসহায় দেখিয়েছে ভারতীয় দলকে, যা খুবই স্বাভাবিক এবং প্রত্যাশিত। ম্যাচ যখন শেষ হয় তখন স্কোরবোর্ড থেমেছে ৬-১ ফলাফলে।

nbsp;

প্রথমার্ধেও মনীষা গোল করলেও ব্রাজিলের দাপটই ছিল বেশি। তবে বেশিরভাগ ব্রাজিলিয়ান আক্রমণকে থামিয়ে দিতে সক্ষম হয়েছিল ভারতীয় ডিফেন্স ও গোলরক্ষক অদিতি চৌহান। এই সবকিছুর মধ্যেও ভারতীয় দল কিছু সুযোগ তৈরি করেছিল। মনীষা-র গোলটিও আসে একটি দুর্দান্ত কাউন্টার অ্যাটাক থেকে। তবে দ্বিতীয়ার্ধে কখনোই ভারতকে তাদের স্বাভাবিক খেলা খেলতে দেয়নি ব্রাজিল।

Related Articles

Back to top button