টাইমলাইনভারত

ভারতের ভুল মানচিত্র দেখানয় ট্যুইটারকে কড়া হুঁশিয়ারি সরকারের

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রের মোদী সরকার (Modi Government) দেশের ভুল মানচিত্র দেখানোর জন্য ট্যুইটারকে (Twitter) কড়া হুঁশিয়ারি দিয়েছে। সরকার জানিয়েছে যে, দেশের সার্বভৌমত্ব আর অখণ্ডতার অসন্মান করা ট্যুইটারের কাজ অনস্বীকার্য।

তথ্য প্রযুক্তি মন্ত্রালয়ের সচিব অজয় সাহানি এই বিষয়ে ট্যুইটারের প্রধান কার্যকারী আধিকারিক (CEO) জ্যাক ডর্সিকে কড়া ভাষায় চিঠি লিখেছেন। সাহানি বলেছেন, এই জাতীয় কোনও প্রচেষ্টা কেবল টুইটারের খ্যাতিই ক্ষতিগ্রস্ত করে না, এটি একটি মাধ্যম হিসাবে টুইটারের নিরপেক্ষতাটিকে সন্দেহজনক করে তোলে।

মন্ত্রালয়ের সুত্র থেকে জানা যায় যে, সাহানি ভারতের ভুল মানচিত্র দেখানো নিয়ে টুইটারের সিইওকে কড়া শব্দে চিঠি লিখেছেন। উল্লেখনীয়, ট্যুইটার লাদাখ আর লেহকে চীনের অংশ হিসেবে দেখিয়ে একটি মানচিত্র প্রকাশ করেছিল। এরপরই বিতর্কের দানা বাঁধে।

সাহানি একটি চিঠিতে ট্যুইটারকে মনে করিয়ে দেন যে, লেহ কেন্দ্র শাসিত লাদাখের সদর। চিঠিতে বলা হয়েছে যে, লাদাখ আর জম্মু কাশ্মীরে ভারতের অভিন্ন অংশ এবং অবিভাজ্য অঙ্গ তথা ভারতের সংবিধান মেনে এই অঞ্চল গুলো পরিচালিত হয়।

সরকার ট্যুইটারকে ভারতীয় নাগরিকদের সংবেদনশীলতাকে সন্মান করার কথা বলেছে। সরকার এটাও স্পষ্ট করে বলে দিয়েছে যে, ভারতের সার্বভৌমত্ব এবং অখণ্ডতার অসন্মান করা ট্যুইটারের প্রচেষ্টা সম্পূর্ণ ভাবে অবৈধ এবং অনস্বীকার্য।

Back to top button