টাইমলাইনআন্তর্জাতিক

রাওয়ালপিন্ডিতে জইশ আর ISI এর মধ্যে বৈঠক, অ্যালার্ট জারি হল ভারতে

বাংলা হান্ট ডেস্কঃ জইশ-এ-মোহম্মদ (Jaish-e-Mohammed) এর মৌলানা আবদুল রাউফ অশগর আর ISI এর দুই শীর্ষ আধিকারিদের মধ্যে ২০ আগস্ট পাকিস্তানের (Pakistan) রাওয়ালপিন্ডিতে (Rawalpindi) বৈঠক হওয়ার পর ভারতীয় সুরক্ষা এবং গোয়েন্দা এজেন্সি গুলোকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে, এই বৈঠকে অশগরের ভাই মৌলানা আম্মারও উপস্থিত ছিল।

বালাকোট হাওয়াই হামলার পর আম্মার একটি অডিও জারি করেছিল, সেই অডিওতে ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে মুক্ত করা নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তীব্র সমালোচনা আর ভারতীয় বায়ুসেনা দ্বারা জইশ এর তামিল-উল-কুরান মাদ্রাসাকে নিশানা বানানোর জন্য বদলা নেওয়ার হুমকি দেওয়া হয়েছিল।

সুত্র অনুযায়ী, এক বরিষ্ঠ গোয়েন্দা আধিকারিক জানিয়েছেন যে রাওয়ালপিন্ডির এর বৈঠক ইসলামাবাদের জইশ মরকজের একটি গ্রুপ আয়োজন করেছিল। এই বৈঠকে জইশ এর অপারেশনাল কম্যান্ডার মুফতি অশগর খান কাশ্মীরি আর কারী জররার ভারতে হামলা করার প্রবণতা আরও বাড়ানোর জন্য আগামী পরিকল্পনা নিয়ে চর্চা করে। সুরক্ষা এজেন্সিদের সুত্র থেকে জানা যায় যে, এই বৈঠক অনেক গুরুত্বপূর্ণ কারণ গত বছর পুলওয়ামা হামলার এক মাস আগে এরাই একটি বৈঠক করেছিল।

এখন আশঙ্কা হল জম্মু কাশ্মীরে বারবার জঙ্গি অনুপ্রবেশ করানোয় ব্যর্থ হয়ে জইশ আর ISI ভারতের স্লিপার সেল গুলোকে দিয়ে বড়সড় হামলা করার ষড়যন্ত্র করছে। এছাড়াও পাকিস্তান এখন ভারতের কুখ্যাত অপরাধীদের ভারতে হামলা করার দায়িত্ব দিচ্ছে বলে খবর প্রকাশ্যে এসেছে। রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের এই ষড়যন্ত্র সামনে আসার পর গোয়েন্দা বিভাগ, সুরক্ষা বিভাগ আর পুলিশকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। কুখ্যাত অপরাধীদের লিস্ট তৈরি করে তাঁদের খোঁজার কাজ চালাচ্ছে পুলিশ।

Back to top button