টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

জয় দিয়ে শুরু অভিযান, Tokyo Olympics-এ নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারাল ভারত

বাংলা হান্ট ডেস্কঃ টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics) ভারতীয় পুরুষ হকি টিম জয়ের সঙ্গে যাত্রা শুরু করল। প্রথম খেলাতেই ভারতীয় হকি টিম ব্যাপক প্রদর্শন করে নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়। প্রথম কোয়ার্টারে ভারতের তরফ থেকে প্রথম গোলটি করে রুপিন্দর পাল সিংহ। নিউজিল্যান্ডের তরফ থেকে প্রথম গোল করে রাসেল।

এরপর দ্বিতীয় কোয়ার্টারে দুই টিমই ব্যাপক প্রদর্শন করে। দুজনাই একে অপরের বিরুদ্ধে গোল করার জন্য মুখিয়ে ছিল। আর দ্বিতীয় কোয়ার্টারে ভারতের তরফ থেকে হরমনপ্রীত সিংহ দ্বিতীয় গোলটি করে ভারতকে ২-১ গোলে এগিয়ে নিয়ে যায়।

তৃতীয় কোয়ার্টারে নিউজিল্যান্ডের তরফ থেকে সমতায় ফেরার জন্য ব্যাপক চেষ্টা করা হয়। অন্যদিকে, ভারতীয় দলও তাঁদের আক্রমণাত্বক খেলা ধরে রাখে। তৃতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্ণার থেকে ভারতীয় টিম আরও একটি গোল করে। হরমনপ্রীত নিজের দ্বিতীয় গোলটি করে ভারতকে ৩-১ এ এগিয়ে নিয়ে যায়।

ভারতের তৃতীয় গোলের পর নিউজিল্যান্ড টিমও গোল করার অনেক চেষ্টা করে, তবে ভারতের কড়া ডিফেন্সের কারণে নিউজিল্যান্ড বারবার আঘাত হানলেও ব্যর্থ হয়। সবশেষে নিউজিল্যান্ড একটি গোল করে তৃতীয় কোয়ার্টারে ৩-২ করে। যদিও, ভারত চতুর্থ কোয়ার্টারে একটি গোল করার সুযোগ পেয়েও ব্যর্থ হয়। অবশেষে খালে ৩-২ এ শেষ হয়। প্রথম ম্যাচে জয় দিয়ে অভিযান শুরু করে ভারতীয় হকি টিম।

Related Articles

Back to top button