টাইমলাইনভিডিওআন্তর্জাতিক

ভিডিও: দুবাই পৌঁছল ভারতীয় নার্সদের দল, গোলাপ দিয়ে জানানো হল স্বাগত

বাংলাহান্ট ডেস্ক: করোনা (corona) আবহে অন‍্যান‍্য দেশে আটকে পড়া ভারতীয়দের উদ্ধার কাজ অনেক আগে থেকেই শুরু হয়েছে। সেখানেই সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধে সাহায‍্যের জন‍্য ভারতীয় নার্সদের (Indian nurse) একটি দল পাঠানো হয়। নার্সদের দলটি বিমানবন্দরে পৌঁছাতেই রাজকীয় ভাবে স্বাগত জানানো হয় তাদের।

সংযুক্ত আরব আমিরশাহীতে করোনা মোকাবিলা করার জন‍্য ভারতীয় নার্সদের একটি টিম পাঠানো হয়। তারা দুবাই বিমানবন্দরে নামতেই অসাধারন ভাবে স্বাগতম জানানো হয় তাদের। নার্সদের স্বাগত জানানোর সেই ভিডিও পিআইবি ইন মহারাষ্ট্র নিজের আধিকারিক টুইটার হ‍্যান্ডেলে শেয়ার করেছেন।

ভিডিওতে দেখা যায়, দুবাই বিমানবন্দরে নার্সদের গোলাপ ফুল দিয়ে স্বাগত জানানো হচ্ছে। পাশাপাশি বিমানবন্দরেই নার্সদের শারীরিক পরীক্ষা নিরীক্ষার যাবতীয় বন্দোবস্ত করা হয়। ভিডিওর ক‍্যাপশনে লেখা, ‘যখন সকলে ফিরে আসছেন, এরা সেখানে ফেরত যাচ্ছেন। ৮৮ জন ভারতীয় নার্স দুবাই পৌঁছলেন করোনা মোকাবিলায় ইউএইকে সাহায‍্য করার জন‍্য। বিপদের সময় একজন বন্ধুকে সাহায‍্য করাই ভারত ও ইউএই এর পারস্পরিক সাহচর্যের উদ্দেশ‍্য।’

এর আগে ইন্ডিয়া ইন ইউএই এর আধিকারিক টুইটার হ‍্যান্ডেল থেকে ভারতীয় নার্সদের পৌঁছনোর খবর জানানো হয়েছিল। বিমানের ভেতরকার একটি ছবিও শেয়ার করে ধন‍্যবাদ জ্ঞাপন করা হয়েছিল। জানা গিয়েছে, এই নার্সরা কেরল, মহারাষ্ট্র ও কর্ণাটকের বাসিন্দা। দুবাইতে প্রথমে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে। তারপর প্রয়োজন অনুসারে আলাদা আলাদা হাসপাতালে পাঠানো হবে।

Related Articles

Back to top button