টাইমলাইনভারত

Indian Railway নিল বড় সিদ্ধান্ত, টিকিটের টাকা refund এর নিয়মে বড় বদল

Indian Railway টিকিটের টাকা ফেরতের ( refund)  নিয়মে বড় বদল আনল। আপনি যদি এখনও অবধি লকডাউনের সময় বাতিল টিকিটের ফেরত না পান তবে আপনার জন্য সেই সুযোগ করে দিচ্ছে রেল।  রেল কাউন্টার থেকে টিকিটের টাকা ফেরত দেওয়ার সময়ে দ্বিতীয় রেকর্ড করেছে ভারতীয় রেলপথ, বর্তমানে এটি বাড়িয়ে ৯ মাস করা হয়েছে

Indian Rail Bangla Hunt Bengali News

আইআরসিটিসি অনুসারে, কেবলমাত্র সেই ব্যক্তিরা যারা ২১ মার্চ, ২০২০ থেকে ৩১ জুলাই, ২০২০ এর মধ্যে  টিকিট বুক করেছিলেন, তারা তাদের টাকা ফেরত পাবেন।  যে এই নিয়ম কেবলমাত্র নির্ধারিত সময় সারণীযুক্ত ট্রেনগুলির জন্য কেনা টিকিটের ক্ষেত্রে প্রযোজ্য হবে, যা রেলওয়ে লকডাউনের কারণে বাতিল করেছিল।  পাশাপাশি  আইআরসিটিসি পোর্টালের মাধ্যমে যে সমস্ত যাত্রীরা টিকিট বুক করেছিলেন তাদের জন্য ফেরত প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়েছে।

করোনা ভাইরাসের মহামারীর পরিপ্রেক্ষিতে, ২২ শে মার্চ থেকে ট্রেন পরিষেবা বন্ধ করা হয়েছিল।  এর পরে, রেলওয়ে টিকিট বাতিল এবং ভাড়া ফেরত দেওয়ার বিষয়ে নির্দেশিকা জারি করে।  সেই নির্দেশ অনুসারে , রেল বাতিল হওয়া ট্রেনগুলির জন্য পিআরএস কাউন্টার টিকিট জমা দেওয়ার সময়সীমা ৩ দিনের থেকে বাড়িয়ে (ভ্রমণের দিন বাদে) ৬ মাস করা হয়েছে । ১৩৯ বা আইআরসিটিসি ওয়েবসাইট থেকে টিকিট বাতিল করার স্থিতি ফেরত পাওয়ার সময়সীমা   যেকোন কাউন্টার থেকে ভ্রমণের তারিখ থেকে ৬ মাস বাড়ানো হয়েছিল।

জানিয়ে রাখি,  Indian Railway উত্তরাখণ্ডের ঋষিকেশ (rishikesh) ও কর্ণ প্রয়াগকে (karna prayag)  সংযোগকারী একটি রেলপথের নির্মাণকাজ খুব শীঘ্রই শুরু করতে চলেছে।   এই প্রকল্পটি ঋষিকেশ ও কর্ণপ্রয়াগের মধ্যে রেল যোগাযোগ স্থাপন করবে এবং উত্তরাখণ্ডের তীর্থস্থানগুলিতে প্রবেশের সুযোগ সহজ করে পর্যটন খাতকে বাড়িয়ে তুলবে।

Back to top button