টাইমলাইনপশ্চিমবঙ্গ

শান্তিনিকেতনে জেরক্স দোকানে চলত টাকা ছাপার ব্যবসা, পর্দাফাঁস করল CID

বাংলাহান্ট ডেস্ক : জেরক্স দোকানের নেপথ্যে জাল নোট ছাপানোর কারবার। উদ্ধার হল একাধিক জাল একশো টাকার নোট। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে শান্তিনিকেতন থানার শ্যামবাটি এলাকায়।

সূত্রের খবর, শান্তিনিকেতনের শ্যামবাটি এলাকায় একটি জেরক্সের দোকান চালাতেন সুভাষ পল্লীর বাসিন্দা প্রদীপ খাঁ। দীর্ঘদিন ধরেই এই কাজের সঙ্গে যুক্ত তিনি। সম্প্রতি লটারির কারবারও শুরু করেছিলেন ওই ব্যক্তি। বুধবার বিকেলে ওই জেরক্স দোকানটিতে হানা দেয় সিআইডির একটি দল।

সেখান থেকে উদ্ধার হয় একাধিক একশো টাকার জাল নোট। নোট ছাপানোর জন্য একটি ছোটো কালার প্রিন্টার মেশিন ব্যবহার করতেন অভিযুক্ত। সেই প্রিন্টারের পাশাপাশি দোকানটি থেকে পাওয়া যায় জাল নোট ছাপানোর বিশেষ কাগজও। উদ্ধার হওয়া সমস্ত জিনিসই বাজেয়াপ্ত করেছে সিআইডি। পরে সিআইডির তরফে থানায় অভিযোগ দায়ের করা হলে দোকানটি সিল করে দেয় শান্তিনিকেতন থানার পুলিশ।

দোকানে সিআইডি হানার খবর পাওয়ার পর থেকেই পলাতক অভিযুক্ত। এই প্রসঙ্গে জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানিয়েছেন, জাল নোট ছাপানোর খবর পেয়েই দোকানে হানা দিয়েছিল সিআইডি। অভিযুক্তের খোঁজে তদন্ত চালাচ্ছে পুলিশ। খুব শীঘ্রই তাঁকে খুঁজে পাওয়া যাবে বলেই পুলিশ সূত্রে খবর৷ এই ঘটনার জেরে কার্যতই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Related Articles

Back to top button