টাইমলাইনখেলা

ফের পাঁচ উইকেট নিয়ে সকলকে চমকে দিলেন ভারতীয় স্পিনার অশ্বিন।

এই মুহূর্তে জাতীয় দলে শুধুমাত্র টেস্ট ম্যাচ খেলার দৌলতে অশ্বিন মাঝেমাঝেই নিজের খেলার পরীক্ষা করার জন্য কাউন্টি টেস্টে অংশগ্রহণ করেন। আর তাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলতে নামার আগে অশ্বিনকে দেখা গেছে কাউন্টি চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করাতে। তারপর দেশে ফিরে কিছুদিন তামিলনাড়ু প্রিমিয়ার লিগে খেলার পরে অশ্বিন উড়ে যায় ক্যারিবিয়ান সফরে। কিন্তু এবারের ক্যারিবিয়ান সফরের টেস্ট সিরিজে  অশ্বিন জায়গা করে নিতে পারেনি ভারতের প্রথম একাদশে। এবার নিজেদের ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে চলেছে ভারতীয় ক্রিকেট দল, আর তাই এই সিরিজের আগে নিজেকে ঝালিয়ে নেওয়ার জন্য অশ্বিন চলে গিয়েছিলেন কাউন্টি খেলতে।

আর কাউন্টি খেলতে নেমে অশ্বিন বুঝিয়ে দিলেন যে তিনি কেন এখনো পর্যন্ত ভারতবর্ষের বর্তমানে সেরা স্পিনার। কাউন্টি ম্যাচে নটিংহ্যামশায়ারের হয়ে কেন্টের বিরুদ্ধে প্রথম ম্যাচে নেমে প্রথম ইনিংসে তুলে নেন চার চারটি উইকেট এবং দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত বোলিং করে মাত্র 89 রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন এই ভারতীয় স্পিনার। শুধু বল হাতেই নয় ব্যাট হাতেও তিনি সফল। প্রথম ইনিংসে মাত্র 7 রান করে ড্রেসিংরুমে ফিরে গেলেও দ্বিতীয় ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ 55 রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন অশ্বিন।

IMG 20190913 083332 Bangla Hunt Bengali News

এই নিয়ে এবারের কাউন্টি চ্যাম্পিয়নশিপে মোট চারটি ম্যাচে নামলেন অশ্বিন। এবং চারটি ম্যাচে সাতটি ইনিংস খেলে অশ্বিন তুলে নেয় মোট 32 টি উইকেট। এই ভারতীয় স্পিনার 4 ম্যাচের মধ্যে একটি ম্যাচে 10 উইকেট নেওয়ার পাশাপাশি মোট চারবার উনি 5 উইকেট নেওয়ার গন্ডি পার করেছেন। এছাড়াও ব্যাট হাতে অশ্বিনের ব্যাট থেকে এসেছে দু-দুটি হাফসেঞ্চুরি।

এছাড়াও দেশে ফেরার আগের ম্যাচে সারের বিরুদ্ধে পরপর দুটি ইনিংসে 6 করে উইকেট নিয়ে বিশেষ নজির গড়লেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। আর এখন এটাই দেখার যে কাউন্টি ক্রিকেটে এত সুন্দর পারফরম্যান্স করার পরেও কি অশ্বিনের জায়গা হবে বিরাট কোহলির প্রথম একাদশে, নাকি ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিরুদ্ধেও রিজার্ভ বেঞ্চে বসেই কাটাতে হবে অশ্বিনকে।

Back to top button