টাইমলাইনখেলাক্রিকেট

ম্যাচ হেরেও স্বস্তি নেই, বড়সড় শাস্তির মুখে বিরাট সহ টিম ইন্ডিয়া, কাটা গেল ম্যাচ ফি

বাংলা হান্ট ডেস্কঃ ভারত-অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে গতকাল প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়া কাছে লজ্জার হার স্বীকার করতে হয় ভারতীয় দলকে। ভারতকে 66 রানে হারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। তবে এই ম্যাচে শুধু হারই যথেষ্ট নয় আরও বড় শাস্তি পেল টিম ইন্ডিয়া। স্লো ওভার রেটের জন্য ভারতীয় দলের ম্যাচ ফি-র 20 শতাংশ কেটে নেওয়া হল।

এই ম্যাচ শেষ হওয়ার পরেই ম্যাচ রেফারি ডেবিট বুনে একটি রিপোর্ট জমা দেয়। সেখানে দেখা যায় নির্ধারিত সময়ের মধ্যে ভারতীয় দল এক ওভার কম বল করেছে তারপরই এই ঘটনা স্বীকার করে নেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর সেই কারণে আর কোন শুনানি করার প্রয়োজন পড়েনি। আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে কোন দল যত ওভার কম বল করবে তত ওভার প্রতি ম্যাচ ফি-র 20 শতাংশ করে কেটে নেওয়া হবে। যেহেতু ভারতীয় দল এই ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে মাত্র এক ওভার কম বল করেছিল তাই পুরো ভারতীয় দলের ম্যাচ ফি-র কুড়ি শতাংশ কেটে নেওয়া হয়েছে।

virat Bangla Hunt Bengali News

এইদিন এই ঘটনার জন্য আইসিসির কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সেই কারণে কোনো বড় শাস্তির মুখে পড়তে হয়নি ভারতীয় দলকে। কিন্তু যদি বারবার এমন ঘটনার সম্মুখীন হতে হয় টিম ইন্ডিয়াকে তাহলে আইসিসি তরফ থেকে ভারতীয় দলকে আরও বড় শাস্তি দেওয়া হতে পারে। আর সেই কারণে আগামীকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে নামার আগে নিজেদের পারফরম্যান্সের পাশাপাশি স্লো ওভারের ব্যাপারটিও মাথায় রাখতে হবে টিম ইন্ডিয়াকে।

Back to top button