টাইমলাইনখেলাক্রিকেট

একাধিক কারণের জন্য ভারতের এশিয়া কাপ খেলা অনিশ্চিত, দেখা যাবে না ভারত-পাক দ্বৈরথ

বাংলা হান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল খেলাধুলা। বন্ধ ছিল ক্রিকেট। যার কারণে দীর্ঘদিন ধরে বাইশগজ পুরোপুরি ভাবে বন্ধ ছিল। তবে করোনা পরবর্তী পরিস্থিতিতে ক্রিকেট শুরু হওয়ার পর থেকেই ঠাসা কর্মসূচি শুরু হয়েছে ক্রিকেট খেলুড়ে দেশ গুলির। তেমনি ঠাসা কর্মসূচি রয়েছে টিম ইন্ডিয়ার। সেই আইপিএল থেকে শুরু হয়েছে তারপর অস্ট্রেলিয়া সফর, তারপর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ। সব মিলিয়ে করোনা পরবর্তী সময়ে ঠাসা কর্মসূচি রয়েছে ভারতীয় ক্রিকেট দলের।

এছাড়াও এই বছরই রয়েছে একটি বিশ্বকাপ। পরের বছর হয়েছে আরও একটি বিশ্বকাপ। আর তাই পরপর দুটি বিশ্বকাপ এবং বিভিন্ন সিরিজের কথা মাথায় রেখে ক্রিকেটারদের বিশ্রামের কথা চিন্তা ভাবনা করে আসন্ন এশিয়া কাপে না খেলার সিদ্ধান্ত নিতে চলেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ইতিমধ্যেই এশিয়ার বাকি দেশের ক্রিকেট বোর্ড গুলিকে প্রাথমিকভাবে নিজেদের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে বিসিসিআই

যদিও সরকারি ভাবে এখনো এই বিষয়ে কোন সিদ্ধান্ত জানায়নি বিসিসিআই। তবে ক্রিকেটারদের সাথে কথা বলেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিসিআইয়ের এক কর্তা। এমনিতেই চোট আঘাতে জর্জরিত ভারতীয় দল, আর তাই একাধিক টুর্নামেন্ট খেলার চাপ ভারতের ক্রিকেটাররা কি নিতে পারবেন? সেই বিষয়ে দলের সঙ্গে আলোচনা করবে বোর্ড তারপরই এই চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তবে একান্তই যদি বিরাট কোহলিরা এশিয়া কাপ খেলতে রাজি না হন তাহলে ভারতীয় ‘বি’ দল এশিয়া কাপে পাঠানোর চিন্তাভাবনা করতে পারে বিসিসিআই। যদি শেষ পর্যন্ত ভারত এশিয়া কাপ না খেলে তাহলে চির প্রতীক্ষিত ভারত-পাক দৌরাত্ম্য দেখা থেকে ফের একবার বঞ্চিত হবে ক্রিকেটপ্রেমীরা।

Back to top button