আন্তর্জাতিকটাইমলাইনভিডিও

প্রধানমন্ত্রী মোদীর জন্মদিনে দুবাইয়ের ১৫ বছরের ক্ষুদে গাইল সুন্দর একটি গান, গোটা দেশ জুড়ে হচ্ছে প্রশংসা

বাংলা হান্ট ডেস্কঃ সংযুক্ত আরব আমিরাতের (United Arab Emirates) ১৫ বছর বয়সী এক ভারতীয় কিশোরী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সন্মানে ওনার ৭০ তম জন্মদিবসে একটি গান করে, আর সেই গানের ভিডিও (Video) সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়ে যায়। কিশোরীর ওই গানের প্রশংসাও হয় চারিদিকে। খালিজ টাইমসের রিপোর্ট অনুযায়ী, ইন্ডিয়ান হাই স্কুলের দশম শ্রেণীর ছাত্রী তথা শাস্ত্রীয় সংগীতের ছাত্রী সুচেতা সতিশ (sucheta satish) ‘নমো নমো বিশ্বগুরু ভারত” নামের গান গেয়েছে, আর সম্প্রতি সেই গানটিকে ডিজিটাল প্ল্যাটফর্মে লঞ্চ করা হয়েছে।

গানের ভিডিওতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজনৈতিক ক্যারিয়ার তুলে ধরা হয়েছে। এছাড়াও মেড ইন ইন্ডিয়া অভিযানকেও তুলে ধরা হয়েছে। এই ভিডিওতে দর্শকদের পাহাড়, নদি, মরুভূমি এবং বিভিন্ন ভারতীয় সাংস্কৃতিক স্থল সমেত ভারতের সফর করানো হয়। জানিয়ে দিই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত ১৭ ই সেপ্টেম্বর নিজের জীবনের ৭০ বছর সম্পূর্ণ করলেন।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এক মালয়ালম গীতিকার তথা গায়ক অজয় গোপাল এই গান লিখেছেন, আর সুচেতার মা সুমিতা সুর দিয়েছেন তথা সেই গানটিকে হিন্দিতে অনুবাদ করেছেন। সুচেতা গান গেয়েছেন আর তাঁর এই গানের ভিডিও ভাইরাল হতেই চারিদিকে তাঁর প্রশংসা শুরু হয়েছে।

সুচেতা জানায়, ‘আমরা একবছর আগে এরকম একটি পরিকল্পনা নিয়েছিলাম। এরপর গানটি মালয়ালম ভাষায় লেখা হলে আর রেকর্ড হলে, বেশিদিন সময় লাগেনি আর।” জানিয়ে দিই, সুচেতার নামে কোভিড-১৯ নিয়ে ২৯ টি ভাষায় সচেতনতার গানের বিশ্ব রেকর্ড আছে।

Back to top button