অন্যান্য খেলাধুলাখেলাটাইমলাইন

করোনা ভাইরাসের জন্য চীন সফর বাতিল করল ভারতীয় মহিলা হকি দল।

ফেডারেশনের তরফে বাতিল করে দেওয়া ভারতীয় মহিলা হকি দলের চীন সফর। ফেডারেশনের তরফে জানানো হয়েছে এই মুহূর্তে করোনা ভাইরাস নিয়ে চীনের যে পরিস্থিতি তাতে চিনে কোনো ভাবেই দল পাঠানো যাবে না। খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবেই ফেডারেশনের এমন সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

রানী রামপাল যিনি ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক তিনি জানিয়েছেন ‘আমাদের চীনে খেলতে যাওয়ার কথা ছিল, কিন্তু এই মুহূর্তে চীনে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে করোনা ভাইরাস নিয়ে তাতে কোনো ভাবেই চিনে খেলতে যাওয়া সম্ভব নয় সেই কারণেই আমাদের চীন সফর বাতিল করা হয়েছে। ফেডারেশনের তরফে ঠিক করা হয়েছিল 14 ই মার্চ থেকে 25 শে মার্চের মধ্যে ভারতীয় মহিলা হকি দল এবং চীন মহিলা হকি দলের মধ্যে মোট পাঁচটি ম্যাচ হবে। কিন্তু এই মুহূর্তে সেই সফর বাতিল করা হয়েছে।

এই পাঁচটি ম্যাচের মধ্যে তৃতীয় ম্যাচটি হওয়ার কথা ছিল চীনের হুয়ান প্রদেশের টিমলং স্টেডিয়ামে। আর চীনের এই অঞ্চলেই করোনা ভাইরাসের ভয়াবহতা সবচেয়ে প্রকট। ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত পুরো চীন, সেই দেশে বসবাসকারী ভারতীয়দের বিশেষ বিমানে করে ভারতে ফিরিয়ে আনা হচ্ছে ভারত সরকারের তরফে। আর এমন পরিস্থিতিতে যদি ভারতীয় মহিলা হকি দল চিন সফরে যায় তাহলে এটা জেনে শুনে বিপদকে ডাকা ছাড়া আর কিছু না। ভারতীয় মহিলা হকি দলের এই চীন সফরকে অলিম্পিক্সের প্রস্তুতি হিসাবে ধরা হয়েছিল এখন এই সফর না হওয়ায় বিকল্প কোনো দেশ খুঁজতে হবে ফেডারেশনকে।

Back to top button