টাইমলাইনখেলাক্রিকেটIPL

IPL নিলাম নয়, বিশ্বকাপে পাকিস্তানকে হারানোই মূল লক্ষ্য ভারতীয় দলের, মন্তব্য হরমনপ্রীতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ক্রমেই এগিয়ে আসছে মহিলা আইপিএলের (WPL) নিলামের দিন। বিসিসিআইয়ের (BCCI) উদ্যোগে চলতি বছরে আয়োজিত হতে চলেছে প্রথম মহিলা আইপিএল। ইতিমধ্যেই বিভিন্ন নামজাদা সংস্থা আইপিএল ফ্র‍্যাঞ্চাইজিগুলির মালিকানা কিনে নিয়েছে। মোট পাঁচটি দলকে নিয়ে আয়োজিত হবে প্রথম মহিলা আইপিএল। তবে সেই নিয়ে এখন ভাবছেন না ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমানপ্রীত কৌর। তার কাছে এই মুহূর্তে পাখির চোখ হলো মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ (Women’s T20 World Cup)।

চলতি মাসের দ্বিতীয় সপ্তাহতেই মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে পাকিস্তান মহিলা দলের বিরুদ্ধে ম্যাচ দিয়ে তাদের বিশ্বকাপ অভিযান আরম্ভ হবে। কিন্তু যে সময় ভারত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে ব্যস্ত থাকবে সেই সময়ই আয়োজিত হবে প্রথম মহিলা আইপিএলের নিলাম।

অনেকেই আশঙ্কা করছেন যে এই দুটি ঘটনা একই সময়ে অনুষ্ঠিত হওয়ার কারণে ক্রিকেটারদের মনোযোগে ব্যাঘাত ঘটবে। তারা তাদের বিশ্বকাপের ম্যাচের বদলে এই আইপিএলে তাদের কোন ফ্রাঞ্চাইজি দলে নিলো সেই ব্যাপারে চিন্তা করতে বেশি ব্যস্ত থাকবে। কিন্তু ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত নিশ্চিত করেছেন যে তেমন কিছু হওয়ার সম্ভাবনা নেই।

Women's IPL,WPL,IPL Auction,WPL Auction,WPL 2023,Women's T20 World Cup,South Africa,Team India,Indian Women's Team,Harmanpreet Kaur

একই সময়ে বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ এবং মহিলা আইপিএলে অকশন অনুষ্ঠিত হওয়াটা তাদের কাছে বাড়তি চাপ কি না সেই বিষয়ে প্রশ্ন করা হলে হরমনপ্রীত বলেছেন, “আমাদের সামনে একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট রয়েছে। গোটা দল আপাতত সেই ব্যাপারেই মনোযোগ দিতে চাইছে। বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করার থেকে বেশি গুরুত্বপূর্ণ আমাদের কাছে এই মুহূর্তে কিছু নেই। এই ট্রফি জয় এখন আমাদের একমাত্র লক্ষ্য।”

টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপে ভারতীয় দল দ্বিতীয় গ্রুপে রয়েছে। সেখানে তাদের প্রতিপক্ষ দলগুলি হলো ইংল্যান্ড, আয়ারল্যান্ড, পাকিস্তান, এবং ওয়েস্ট ইন্ডিজ। অপর গ্রূপটিতে রয়েছে অস্ট্রেলিয়া বাংলাদেশ, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা এবং আয়োজক দক্ষিণ আফ্রিকা। গতমাসেই ভারতীয় দল অনূর্ধ্ব ১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে। সেই দল থেকে শেফালী, রিচার মতো ক্রিকেটাররা সিনিয়র ভারতীয় দলেরও অংশ। এবার বোনেদের কীর্তিকে ছোঁয়ার চ্যালেঞ্জ রয়েছে দিদিদের সামনে।

 

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker