টাইমলাইনখেলাক্রিকেট

দুর্দান্ত বোলিং তরুণ ভারতীয় বোলারদের, এক ম্যাচ বাকি থাকতেই ক্যারিবিয়ানদের হারিয়ে সিরিজ জয় ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লাউডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে নেমেছিল ভারত। সিরিজে ২-১ ফলে এগিয়ে ছিল ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ এই ম্যাচে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে প্রত্যেক তারকাই সেট হন কিন্তু কেউই খুব বেশি বড় রান করতে পারেননি। শেষপর্যন্ত রিশভ পন্থের ৪৪ ও অক্ষর প্যাটেলের ২০ রানের অপরাজিত ক্যামিওতে ভর করে স্কোরবোর্ডে ১৯০ রান তোলে ভারত। জবাবে রান তাড়া করতে নেমে ১৯ ওভারেই অলআউট হয়ে যায় ক্যারিবিয়ানরা। ভারত ৫৯ রানের বিশাল ব্যবধানে জয় পায়।

আজ ভারতীয় দলে ছিল বেশ কয়েকটি পরিবর্তন। হার্দিক পান্ডিয়া, শ্রেয়স আইয়ার এবং রবি অশ্বিনকে এই দল থেকে বিশ্রাম দেওয়া হয়। তাদের জায়গায় দলে ফিরেছেন সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল এবং রবি বিশ্নই। আবেশ খান কালকের ম্যাচেও দলে ছিলেন কারণ হর্ষল প্যাটেল এখনও পাজরের চোট সারিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। ওপেন করতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদব। দুজনেই একসময় ২০০-র ওপরে স্ট্রাইক রেট সহ ব্যাট করছিলেন। কিন্তু প্রথমে রোহিত শর্মা দলগত ৫৩ রানের স্কোরে আকিল হোসেনের শিকার হন। ১৬ বলে ২টি চার ও ৩টি ছক্কা সহ ৩৩ রান করেন হিটম্যান। সূর্যুকুমার যাদব ১৩ বল খেলে ২৪ রান করার পর ১৪তম বলে আলঝারি জোসেফের বলে এলবিডব্লিউ হন।

এরপর দীপক হুডা (২১) সেট হয়েও বড় রান করতে ব্যর্থ হন। কিন্তু কাল পরিচিত ছন্দে দেখা গিয়েছে রিশভ পন্থকে। ৩১ বল খেলে ৬টি চারের সাহায্যে তিনি ৪৪ রান করেন। তার পরে সঞ্জু স্যামসনও শেষ অবধি ক্রিজে থেকে ২৩ বলে ৩০ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। দীনেশ কার্তিক ব্যার্থ হলেও ৮ বলে ২টি ছক্কা ও ১টি চার ২০ রানের গুরুত্বপূর্ণ ক্যামিও খেলেন অক্ষর। দুরন্ত বোলিং করে ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ টি উইকেট নেন আলঝারি জোসেফ। ওবেদ ম্যাকয়ও ২ টি উইকেট নেন কিন্তু ৪ ওভারে ৬৬ রান দিয়ে এক ওভারে ক্যারিবিয়ান বোলারদের মধ্যে সর্বোচ্চ রান বিলিয়ে দেওয়ার রেকর্ড গড়েন।

রান তাড়া করতে নেমে ১৮ রানে ব্র্যান্ডন কিং-এর উইকেট হারানোর পর থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকেন ক্যারিবিয়ানরা। নিকোলাস পুরান (২৪) এবং রোভম্যান পাওয়েল (২৪) বাদে আর কেউ সত্যিকারের প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ১৩২ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। তরুণ ভারতীয় বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স করেন। নিজের ৪ ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন রবি বিশ্নই। ধারাবাহিকতা বজায় রেখে ৩ ওভারে কেবলমাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট নেন অর্শদীপ সিং। সমালোচকদের জবাব দিয়ে নিজের ৪ ওভারে মাত্র ১৭ রান ২ উইকেট নেন ম্যাচের সেরা নির্বাচিত হওয়া আবেশ খান। ২ টি উইকেট পেলেও ৪৮ রান দেন অক্ষর প্যাটেল।

Related Articles

Back to top button