টাইমলাইনখেলাক্রিকেট

অস্ট্রেলিয়ার মাটিতেই অস্ট্রেলিয়াকে পুঁতে দিল ভারতীয় তরুণ তুর্কিরা, দেখুন জয়ের ঐতিহাসিক মুহূর্তের ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ ইতিহাস সৃষ্টি হল অস্ট্রেলিয়ার মাটিতে। ব্রিসবেনে আজ পর্যন্ত কেউ অস্ট্রেলিয়াকে হারাতে পারেনি। আর সেই ব্রিসবেনেই অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল তরুণ ক্রিকেটারদের নিয়ে তৈরি টিম ইন্ডিয়া। ভারত বনাম অস্ট্রেলিয়ার এই চার ম্যাচের টেস্ট সিরিজে দলের বেশিরভাগ সিবিয়র ক্রিকেটার চোটের কারণে দলের বাইরে ছিলেন। তার সত্বেও হাল ছাড়েনি টিম ইন্ডিয়া। দলের অনভিজ্ঞ এবং তরুণ ক্রিকেটারদের নিয়ে বাজিমাত করলো আজিঙ্কা রাহানে। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

দুই তরুণ ক্রিকেটার শুভমান গিলের 91 এবং ঋষভ পন্থের 89 রানে ভর করে অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাটিতেই পুঁতে দিল টিম ইন্ডিয়া। পঞ্চম দিনের শুরুতেই ওপেনার রোহিত শর্মার হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। সেই সময় দলের হাল ধরেন তরুণ ওপেনার শুভমান গিল এবং অভিজ্ঞ চেতেশ্বর পুজারা। চেতেশ্বর পুজারা একদিকে ঘাঁটি গেড়ে দাঁড়িয়ে ইনিংস তৈরি করছিলেন অপর দিকে ক্রমাগত আক্রমণাত্মক ব্যাটিং করে দ্রুত গতিতে রান তুলে নিয়েছিলেন শুভমান গিল। যার জেরে প্রথম সেশন থেকেই জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল ভারতীয় সমর্থকরা। শেষের দিকে ঋষভ পন্থের 89 রানের ইনিংস ভারতকে জয় এনে দেয়।

এই ম্যাচ জিতে সিরিজ জিতে নিলো ভারত। সেই সঙ্গে নিজেদের দখলে রাখল পড়ার বর্ডার- গাভাস্কার ট্রফি। এই সিরিজ জিতে আনন্দে আত্মহারা হয়ে ওঠে ভারতীয় দলের ক্রিকেটাররা। বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যায় দলের তরুণ তুর্কিদের মনে। মাঠের মধ্যে সকলেই টেস্ট জয় সেলিব্রেশন করতে থাকেন। দেখুন ম্যাচ জয়ের সেই ঐতিহাসিক মুহূর্তের ভিডিও।

Back to top button