টাইমলাইনখেলাক্রিকেট

ঘোষিত হল অ্যাডিলেড টেস্টের প্রথম একাদশ, ফর্মে থাকা তারকা ব্যাটসম্যানরা বাদ পড়াই সমালোচনা ঝড় ক্রিকেট মহলে

বাংলা হান্ট ডেস্কঃ ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজের পর অ্যাডিলেডে দিনরাত্রি টেস্ট ম্যাচের মধ্য দিয়ে টেস্ট সিরিজে মুখোমুখি হতে চলেছে ভারত এবং অস্ট্রেলিয়া (India vs Australia test series)। আর কয়েক ঘন্টা পরেই শুরু হতে চলেছে দিবারাত্রি টেস্ট ম্যাচ। তবে এই টেস্ট ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগে প্রথম টেস্টের প্রথম একাদশ ঘোষিত করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

বর্ডার- গাভাস্কার ট্রফি চার ম্যাচের সিরিজ হলেও প্রথম টেস্ট ম্যাচ খেলেই পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর তাই প্রথম ম্যাচে বিরাট কোহলিকে অধিনায়ক রেখেই প্রথম একাদশ সাজানো হয়েছে। তবে প্রথম একাদশ ঘোষণা করার পর থেকেই নানান প্রশ্ন উঠছে কারণ ফর্মে থাকা বেশ কয়েকজন তারকা ব্যাটসম্যানকে বাদ দিয়ে অফ ফর্মে থাকা ব্যাটসম্যানদের সুযোগ দেওয়া হয়েছে প্রথম একাদশে। এই নিয়েই বিশেষজ্ঞরা প্রশ্ন তুলেছেন।

অ্যাডিলেডে প্রথম দিন রাত্রি টেস্টে ওপেনিংয়ে রাখা হয়েছে মায়াঙ্ক আগারওয়ালকে এবং তার সঙ্গে রাখা হয়েছে পৃথ্বী শ’কে। অথচ সিরিজ শুরুর আগে এই পৃথ্বী শ’কে নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠেছিল কারণ তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনো প্রস্তুতি ম্যাচেই রান পাননি। এছাড়াও জঘন্য ভাবে নিজের উইকেট ছুড়ে দিয়ে আসছিলেন তিনি। অপরদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচেই দুর্দান্ত ব্যাটিং করা শুভমান গিলকে রাখা হয়নি প্রথম একাদশে। এছাড়াও কে এল রাহুলের মতো তারকা ক্রিকেটারকেও রাখা হয় নি প্রথম একাদশে, যা নিয়ে চলছে জোর সমালোচনা।

এক নজরে দেখে নেওয়া যাক অ্যাডিলেডে দিনরাত্রি টেস্ট ম্যাচের প্রথম একাদশ:
মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেট কিপার), হনুমা বিহারি, রবীচন্দ্রন অশ্বিন, মহম্মদ সামি, উমেশ যাদব ও জাসপ্রিত বুমরাহ।

Back to top button