কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গভারত

পশ্চিমবাংলার বুকে তৈরি হচ্ছে ভারতের প্রথম টায়ার পার্ক, শীঘ্রই হবে উদ্বোধন

বাংলাহান্ট ডেস্কঃ সমগ্র পার্ক সেজে উঠছে বাতিল করা টায়ারে। টায়ার কেটে তৈরি করা হচ্ছে বিভিন্ন পাখির নকশাও। খোদ পশ্চিমবঙ্গেই (West bengal) এবার বাসের বাতিল করা টায়ারে সেজে উঠছে গোটা উদ্যান। জনসাধারণের জন্য খুলেও দেওয়া হবে খুব শীঘ্রই।

কলকাতায় ধর্মতলায় এসপ্লানেড ট্রাম গুমটির পাশে থাকা পার্কটিকেও সাজিয়ে তোলা হচ্ছে বাতিল করা বাসের টায়ার দিয়ে। টায়ারের চেয়ার, টায়ার কেটে কারুকাজ করা বিভিন্ন পশু পাখির নকশা এবং সেইসঙ্গে থাকবে কলকাতার ট্রাম-বাসের ছবিও।

পার্ক নির্মানের কাজ প্রায় শেষের পথে। আর কিছুদিনের মধ্যেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে এই পার্ক। এখানে খাওয়া দাওয়ার পরিষেবা দেওয়ার জন্য থাকবে একটি কাফেটেরিয়াও। ব্যস্ত শহরের মধ্যে কিছুটা চোখের শান্তি এই পার্ক, বললেন WBTC-র ম্যানেজিং ডিরেকটর।

পশ্চিমবঙ্গের (West bengal) পরিবহণ নিগমের ম্যানেজিং ডিরেক্টর রাজনবীর সিংহ কপূর আরও বললেন, ‘বাতিল জিনিসকে পুনর্ব্যবহার করে সৌন্দর্যায়নের কাজেও যে ব্যবহার করা যায়, সেই বার্তা দেওয়াই ছিল আমাদের উদ্দেশ্য। তবে ভারতের মধ্যে এই প্রথম এই ধরনের পার্ক তৈরি করা হল, যেখানে সমস্তটাই বাতিল করা বাসের টায়ার দিয়ে তৈরি। পরিবহণ নিগমের উদ্যোগে এই সমস্ত কাজ করা সম্ভব হয়েছে’।

Back to top button