টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

অস্ট্রেলিয়ার বিজয় রথ রুখল ভারতের মেয়েরা, ৪ বছরে ২৬ ম্যাচের পর হারল ক্যাঙ্গারু ব্রিগেড

বাংলা হান্ট ডেস্কঃ টানা চার বছর পর এবার অস্ট্রেলিয়ার বিজয়রথ রুখে দিল ভারতীয় মহিলা দল। সিরিজের শেষ একদিনের ম্যাচের দুই উইকেটে দুরন্ত জয় তুলে নিয়ে অস্ট্রেলিয়ার জয়যাত্রা থামিয়ে দিল মিতালী ব্রিগেড। এদিন প্রথমে ব্যাট করে ভারতের সামনে ২৬৫ রানের বড় লক্ষ্যমাত্রা খাড়া করেছিল অস্ট্রেলিয়া। অভিজ্ঞ ঝুলন গোস্বামীর দুরন্ত বোলিং সত্বেও আজ এই ম্যাচে ভালো কামব্যাক করে অজি মহিলা দল।

প্রথম পর্বেই পর পর র‍্যাচেল এবং লেনিংকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে বড় আঘাত দিয়েছিলেন ঝুলন। কিন্তু এরপর মধ্য ক্রমে দুরন্ত পার্টনারশিপ গড়ে তোলেন মুনি এবং গার্ডেনার। শেষ পর্যন্ত গার্ডেনারের ৬৭ এবং মুনির ৫২ রানের দৌলতে বড় লক্ষ্য খাড়া করতে সক্ষম হয় অজি ব্রিগেড। ভালো যোগদান রেখেছিলেন ম্যাকগ্রাথ (৪৭) এবং হিলিও (৩৫)। ভারতের হয়ে একদিকে যেমন ১০ ওভারে মাত্র ৩৭ রান দিয়ে ৩ উইকেট দখল করেন ঝুলন তেমনি অন্যদিকে ৪৬ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন পূজাও।

জবাবে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতে ২২ রানে স্মৃতিকে হারালেও শেফালী বার্মা (৫৬) এবং ইয়াস্তিকা ভাটিয়া (৬৪) জোড়া অর্ধশত রানের ফের একবার কাম ব্যাক করে ভারতীয় দল। মাঝপর্বে অবশ্য ভারতের জন্য লড়াইটা বেশ কঠিন হয়ে পড়েছিল। পূজা ভাস্ত্রাকার, মিতালি রাজ কিম্বা উইকেটকিপার রিচা ঘোষ কেউই সেভাবে যোগদান রাখতে পারেননি আজ।

তবে লোয়ার মিডল অর্ডারে রানার ৩০ এবং দীপ্তির ৩১ রানের ইনিংস কার্যত ভারতের জয় নিশ্চিত করে দেয়। শেষ পর্যন্ত ইনিংসের শেষ ওভারে সোফীর বল বাউন্ডারিতে পাঠিয়ে ভারতকে জয় এনে দেন ঝুলন গোস্বামী। এই ম্যাচে জয়ের সাথে সাথেই টানা ২৬ টি একদিনের ম্যাচ ধরে অপরাজিত থাকা অস্ট্রেলিয়ার অশ্বমেধের ঘোড়া রুখে দিল ভারত।

 

Related Articles

Back to top button