টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

দেওয়াল লিখনকে কেন্দ্র করে উত্তপ্ত ভাঙড়, তৃণমূল- ISF সংঘর্ষে হাসপাতলে ভর্তি আহত ৭

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে রাজনৈতিক উত্তেজনার পারদ তুঙ্গে। বাংলায় নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই, প্রচার কাজ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে দলীয় সদস্যরা। এই পরিস্থিতিতে ভাঙড়ে (bhangar) দেওয়াল লিখনকে কেন্দ্র করে তৃণমূল (tmc)- ISF সংঘর্ষ তীব্র আকার ধারণ করল।

বাংলায় নীল বাড়ি দখলের লড়াইয়ে বদ্ধ পরিকর সকল রাজনৈতিক দল। একদিকে তৃণমূল নিজের অস্তিত্ব বজায় রাখার চেষ্টায় মত্ত, তো অন্যদিকে বিজেপি এবং বাম-কংরেস-ISF জোট শরিক বাংলা দখলের লক্ষ্যে মরিয়া হয়ে উঠেছে। সেইমত চলছে বঙ্গবাসীর মনে নিজের দলের বীজ বপনের কাজও।

এরই মধ্যে রবিবার ভাঙড়ে দেওয়াল লিখনকে কেন্দ্র করে তুমুল সংঘর্ষ বেঁধে গেল তৃণমূল- ISF সমর্থকদের মধ্যে। গুরুতর জখম অবস্থায় ৫ ISF কর্মী এবং ২ জন তৃণমূল সমর্থককে নলমুড়ি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করা হয়। ঘটনার বিবরণে ভাঙড়ের ISF নেতা মিন্টু শিকারি জানিয়েছেন, রবিবারর বিকেলে ভাঙড়ের গাছতলা এলাকায় ISF কর্মীরা দেওয়াল লিখনের কাজ করতে গেলে, বেশকিছু তৃণমূল সমর্থক ভাঙড়-১ ব্লকের যুব তৃণমূল সভাপতি বাদল মোল্লার নেতৃত্বে তাদের উপর চড়াও হয়। নিজেদের ক্ষমতা পতনের আশঙ্কা করে, এসমস্ত করছে তৃণমূল। দোষীদের গ্রেফতার না করলে বৃহত্তর আন্দোলনে নামব’।

অপরদিকে নিজেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে স্থানীয় যুব তৃণমূল সভাপতি বাদল মোল্লা বলেছেন, ‘এই এলাকায় সাধারণ মানুষকে বিরক্ত করে ISF কর্মীরা দেওয়াল দখল করে প্রচার চালাচ্ছিলেন। তাই মানুষ বিরক্ত হয়ে তাদের সঙ্গে ঝামেলা করছেন। এখানে তৃণমূলের কোন ভূমিকা নেই’।

এই ঘটনায় ৫ ISF কর্মী এবং ২ জন তৃণমূল সমর্থককে গুরুতর জখম অবস্থায় নলমুড়ি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করা হয়েছে। উত্তেজনা ছড়াতেই ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Back to top button