টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

তৃণমূল মঞ্চে ধ্বনিত হল ‘ইনকিলাব জিন্দাবাদ’, ধমক খেতেই বদলে গেল ‘বন্দে মাতরম’ শ্লোগানে

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের মধ্যে বাংলায় (West bengal) তৃণমূল (All India Trinamool Congress) বিজেপি এমনকি সিপিএমেও ভাঙ্গন অব্যাহত। রোগের প্রকোপেও থামছে না দল বদলের পালা। আসন্ন নির্বাচনের প্রাক্কালে যে যার দল গোছাতে ব্যস্ত। রাজনৈতিক ব্যক্তিত্বরা ভার্চুয়াল সভা হোক বা জনদরদি কর্মকান্ড, সবেতেই এক সে বড়কর এক।

লাল, গেরুয়া ছেড়ে সবুজে যোগ
বুধাবার জামুড়িয়ার ৯ নম্বর ওয়ার্ডের শিবডাঙায় সিপিএম এবং বিজেপি ছেড়ে প্রায় ১৫০ জন সবুজ শিবিরে যোগদান করেন। দলে নতুন সদস্যের পদার্পণে একটি ছোট সম্বর্ধনা সভার আয়োজন করা হয়েছিল। মঞ্চে নতুন সদস্যদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে দলে আহ্বান জানালেন আসানসোলের মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলার তৃণমূলের সভাপতি জিতেন্দ্র তিওয়ারি ও এসবিএসটিসির চেয়ারম্যান অর্থাৎ পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক কর্নেল দীপ্তাংশু চৌধুরি।

শ্লোগান বিভ্রাট
কিন্তু এ কি! তেরঙ্গা ঝান্ডা হাতে নিয়েও বামপন্থীদের কন্ঠে শোনা গেল ‘ইনকিলাব জিন্দাবাদ’ শ্লোগান। জামুড়িয়ার প্রাক্তন কমরেডরা দল বদল করলেও ভুলতে পারেননি লাল বাহিনীর শ্লোগানকে। মঞ্চেই ধমক খেয়ে ভোল বদলে ফের সুর চড়ল ‘বন্দে মাতরম’ শ্লোগানে।

এদিন এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে জিতেন্দ্র তিওয়ারি বলেন, ‘বিজেপি রামের নামে রাবণরাজ করছে এখানে। মুখেই শুধু রামরাজ্য বললে হবে, কাজেও করে দেখাতে হবে। ভোটের সময় নয়, সর্বদাই রাম নাম জপতে হবে’। এই দল বদলের অনুষ্ঠানে মহিলাদের হাতে পড়নের শাড়িও তুলে দেওয়া হয়েছিল।

Back to top button