টাইমলাইনভাইরাল

পড়াশোনার খরচ বহনের জন্য বিক্রি করতে হয়েছিল বাড়ি, পেট্রোল পাম্প কর্মচারীর ছেলে হল IAS অফিসার

বাংলাহান্ট ডেস্কঃ সন্তানের স্বপ্নপূরণের জন্য পিতামাতা যে কতদূর ত্যাগ করতে পারে আরো একটি উদাহরণ এল দেশবাসীর সামনে। UPSC সিভিল সার্ভিস পরীক্ষায় ৯৩ তম স্থান অধিকারী প্রদীপ সিং এর পেট্রোল পাম্পের কর্মচারী পিতা নিজের বাড়ি বিক্রি করতেও দ্বিধা করেন নি।

Inspiring story of ias prodip singh

সিভিল সার্ভিস পরীক্ষার রেজাল্ট বের হবার পর থেকেই বিভিন্ন সফল পরীক্ষার্থীদের নিয়ে ইতিমধ্যেই হইচই পরে গিয়েছে৷ সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম স্থানাধীকারির পাশাপাশি তুমুল আলোচনা শুরু হয়েছে ৪২০ তম স্থানাধিকারী রাহুল মোদিকে নিয়ে। কিন্তু এরই মধ্যে ব্রাত্য হয়েছেন প্রদীপ সিং। কিন্তু প্রদীপ সিং এর গল্প অনেক মানুষকেই অনুপ্রেরণা জোগাবে সন্দেহ নেই।

প্রদীপ সর্বভারতীয় এই পরীক্ষায় ৯৩ তম স্থান অধিকার করেছে। কিন্তু যে প্রবল অর্থাভাবের মধ্যে সে সফল হয়েছে তা অনুপ্রেরণা জোগাবে। প্রদীপ জানিয়েছে তার বাবা ইন্দোরের একজন সামান্য পেট্রোল পাম্প কর্মচারী। সন্তানের পড়াশোনার খরচ জোগাতে সে নিজের বাড়ি পর্যন্ত বিক্রি করতে বাধ্য হয়েছে এক সময়। কিন্তু সন্তানের পড়াশোনার ওপর কোনো আঁচ আসতে দেননি।

সমস্ত অর্থনৈতিক বাধা অতিক্রম করে তিনি প্রদীপকে দিল্লি পাঠান। পরীক্ষার ভালো প্রস্তুতির জন্য। সেখানে তার শুধু কোচিং ফি ছিল দেড় লাখ টাকা। তাছাড়া ছিল বিপুল আনুষঙ্গিক খরচও। যা মেটাতেই একসময় তাকে বাড়ি বিক্রি করতে হয়েছিল। প্রদীপ জানিয়েছে, বাবার এই ত্যাগই তাকে শক্তি জুগিয়েছে। এই শক্তিই তাকে তার IAS হওয়ার স্বপ্নের পথে এগিয়ে যেতে সাহায্য করছে।

 

Back to top button
Close