টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

দলের নতুন রদ বদলে প্রকাশ্যে আসছে তৃণমূলের অন্তর্দ্বন্ধ! বৈঠকে গরহাজির অরূপ রায়

বাংলাহান্ট ডেস্কঃ আসন্ন নির্বাচনের প্রাক্কালে বাংলায় (West bengal) তৃণমূল (All India Trinamool Congress) বিজেপি যে যার মত করে দল সাজাচ্ছে। এর ফলে দলে পরিবর্তনও দেখা যাচ্ছে অনেক। তবে এরই মধ্যে কখনও কখনও প্রকাশ্যে চলে আসছে দলীয় অন্তর্দ্বন্ধ।কখনও বিরোধী দল, তো কখনও শাসক দল। এবারে প্রকাশ্যে চলে এল খোদ শাসক দলেরই গোষ্ঠীদ্বন্ধ।

তৃণমূলের দল বদল
ইতিমধ্যেই হাওড়ায় অরূপ vs রাজীব এরকমই একটি শোরগোল শোনা গিয়েছিল বাংলার শাসক দলের মধ্যে। হাওড়ায় তৃণমূলের নতুন করে দল গঠনের সময় সভাপতি পদ থেকে বাদ যান অরূপ রায়। এবং সেই জায়গায় নতুন সভাপতি পদে নিযুক্ত হন লক্ষ্মীরতন শুক্লা। হাওড়া জেলার নতুন কো-অর্ডিনেটর পদে নিযুক্ত হন রাজীব বন্দ্যোপাধ্যায়।

tmc 9 Bangla Hunt Bengali News

আয়োজিত বৈঠক
নতুন দল গঠনের পর আয়োজিত কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন নতুন সভাপতি লক্ষ্মীরতন শুক্লা, নতুন কো-অর্ডিনেটর রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, প্রসুন ব্যানার্জীসহ আরও অনেকে তৃণমূল নেতৃ বৃন্দ। কিন্তু অনুপস্থিত ছিলেন নতুন চেয়ারমায়ান অরূপ রায়, শিবপুরের বিধায়ক জটু লাহিড়ীও। কিছু ব্যক্তিগত সমস্যার কারণে তারা এদিন উপস্থিত থাকতে পারেননি বলে জানিয়েছিলেন।

c8068c521cb9fda808c7e86b47084f8d Bangla Hunt Bengali News

রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতামত
দলের এই নতুন পরিবর্তনে দলের মধ্যেকার চাপানউতোর ক্রমাগত বেড়েই চলেছে। এই বৈঠকে উপস্থিত হয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় জানালেন, ‘আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে নতুন করে দল গঠন করা হয়েছে। নতুন সভাপতি এবং সেইসঙ্গে দলে অনেক নতুন পরিবর্তনও করা হয়েছে। বুথ স্তর থেকে দলের সমস্ত সমস্যা খতিয়ে দেখা হবে। সেইসঙ্গে হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে জেলা সভাপতি ও কো-অর্ডিনেটর সংযোগ রক্ষা করবে জেলা কমিটির সঙ্গে’।

laxmi ratan 1024 Bangla Hunt Bengali News

উচ্ছ্বসিত লক্ষ্মীরতনও
নতুন সভাপতি পদে নির্বাচিত হয়ে লক্ষ্মীরতন শুক্লা জানলেন, ‘কিছু ব্যাক্তিগত কারনের জন্য অরূপ স্যার আসতে পারেননি। তবে তার প্রতি আমাদের আন্তরিক শ্রদ্ধা থাকল। যা সিদ্ধান্ত নেওয়ার আমরা সকলে একত্রে মিলেই নেব। আমার কেউ অভিন্ন নয় দলের থেকে। তবে আপনাদের বলব আমার নামে জয়ধব্বনি দেবেন না এবং ছবি নিয়ে কোন রাজনীতি করবেন না। আমরা সকলে মিলে একত্রে কাজ করব’।

Back to top button