টাইমলাইনখেলাক্রিকেট

ভারতের বিরুদ্ধে সিরিজ জিতেও শান্তি নেই দক্ষিণ আফ্রিকার, বড় শাস্তি দিল ICC

বাংলা হান্ট ডেস্কঃ ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছে দক্ষিণ আফ্রিকার দল। প্রথমে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে টিম ইন্ডিয়াকে ২-১ ব্যবধানে হারায়। এরপর ওয়ানডে সিরিজেও ভারতের বিপক্ষে ২-০ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিয়েছে আফ্রিকান দল। ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু এর পরেও বড় সমস্যায় পড়েছে দক্ষিণ আফ্রিকা দল।

ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। আইসিসি শনিবার জানিয়েছে যে, টেম্বা বাভুমার দল নির্ধারিত সময়ে এক ওভার কম বল করেছে। বিষয়টি মাথায় রেখে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট এই পেনাল্টি ঠিক করেন।

আইসিসির জারি করা একটি বিবৃতি অনুসারে, “খেলোয়াড় এবং দলের সমর্থক সদস্যদের জন্য আইসিসির আচরণবিধির ধারা ২.২২ অনুসারে, প্রতিটি ওভার বিলম্বের জন্য খেলোয়াড়ের ম্যাচ ফি এর ২০ শতাংশ জরিমানা করা হয়। বাভুমা এই অভিযোগ স্বীকার করেছেন, তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন ছিল না।”

শুক্রবার ম্যাচের পর মাঠের আম্পায়ার মারাইস ইরাসমাস এবং অ্যাড্রিয়ান হোল্ডস্টক ছাড়াও তৃতীয় আম্পায়ার বোঙ্গানি জেলে এবং চতুর্থ আম্পায়ার আলাউদ্দিন পালেকার এই অভিযোগ করেন। শুক্রবার ম্যাচটি সাত উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

Related Articles

Back to top button