টাইমলাইনভারত

মাত্র ৬ হাজার টাকা বিনিয়োগ করেই কোটিপতি হতে পারেন আপনিও

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে ইতিমধ্যেই চালু হয়েছে দ্বিতীয় দফার লকডাউন। অর্থনৈতিক ভাবে ক্রমশ দুর্বল হয়ে পড়ছে দেশ। এই পরিস্থিতিতে বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাঁজ পড়তে বাধ্য। কারন ঠিক কোথায় টাকা রাখলে সুরক্ষিত ভাবে ভাল রিটার্ন পাওয়া যাবে সেই সুলুক -সন্ধান জানেন না অনেকেই। জেনে নিন এমনই একটি বিনিয়োগের উপায় যেখানে মাত্র ৬ হাজার টাকার বিনিয়োগ করে হয়ে যেতে পারেন কোটিপতি।

বিশেষজ্ঞ দের মতে, লকডাউনের এই টালমাটাল মুহুর্তে আপনার Public Provident Fund (PPF) এ বিনিয়োগ করা উচিত। কারন ব্যাংকগুলির ফিক্সড ডিপোজিটের তুলনায় পিপিএফ বেশী সুদ পায়, ঝুঁকি ছাড়াই পাবলিক প্রভিডেন্ট ফান্ডে সহজেই ভাল সঞ্চয় করা সম্ভব।
আপনি আয়কর আইনের ৮০সি ধারার অধীনে কর ছাড়ের সুবিধাও পাবেন।

পিপিএফ বর্তমানে 7.1 শতাংশ হারে সুদ দিচ্ছে। আপনি 25 বছর বয়স থেকে প্রতি মাসে 6 হাজার টাকা বিনিয়োগ করলে ৩৫ বছর পরে এই পরিমাণ এক কোটি টাকা ছাড়িয়ে যাবে। ৩৫ বছরের জন্য প্রতি মাসে ৬ হাজার রুপির ব্যয় হবে 7.1 শতাংশের সুদের সাথে 1 কোটি 8 লক্ষ, 94,988 টাকা।

অন্যদিকে, L.I.C নিয়ে এসেছে নিউ জীবন আনন্দ পলিসি। এই পলিসিতে ২৭ হাজার টাকা বিনিয়োগ করে ১০লাখ টাকা পেতে পারে বিনিয়োগকারী।১৮ থেকে ৫০-এর বছর বয়সী যে কেউ এই পলিসিতে টাকা রাখতে পারে।স্কিমে ১ লক্ষ টাকা Sum assured রাখতে হবে।তিন মাস অন্তর বা ছয় মাস অন্তর অথবা ১ বছরে একবার প্রিমিয়ায় দিতে পারেন।
পলিসি নেওয়ার তিন বছর পর আপনি লোন নিতে পারবেন। অন্যদিকে নিউ জীবন আনন্দ প্ল্যানের পলিসি ১৫ থেকে ৩৫ বছরের হয় ।পলিসি শেষে ১০ লক্ষের বেশি টাকা পাবেন।

Back to top button