টাইমলাইনটেক নিউজ

মধ্যবিত্তের সাধ্যের মধ্যে অ্যাপল আনতে চলেছে নতুন এই ফোন

বাংলাহান্ট ডেস্কঃ  আপল মানেই মধ্য বিত্তের ধরা ছোঁয়ার বাইরে এমন একটা মিথ প্রচলিত রয়েছে। অন্যান্য মোবাইল গুলি যেখানে কত কম দামে কত বেশী ফিচার দেওয়া যায় সেই প্রতিযোগীতায় নেমেছে। সেখানে অ্যাপল এর দাম ক্রমশ বেড়েই চলেছে। অ্যাপল আইফোণ ১১ প্রো এর দাম ছিল লক্ষাধিক। অ্যাপল আইফোণ ১১ এর দাম প্রায় ৭০ হাজার টাকার কাছা কাছি।

বিগত কয়েক বছরে আইফোন SE ছাড়া মধ্যবিত্তের সাধ্যের মধ্যে কোনো মোবাইল তৈরী করেনি। আপল ঘোষনা করেছে যে অ্যাপল বাজেটের মধ্যেই আনতে চলেছে আইফোন SE 2 মোবাইল ফোনটি। যার বাজার মূল্য হতে পারে চারশ ডলারের কম।

জানা যাচ্ছে এই নতুন হ্যান্ডসেটটি আগের আইফোন 8 টির মতোই 4.7-ইঞ্চি ডিসপ্লের হবে।2016 সালের লঞ্চ হয়েছিল আইফোন SE। যা ছিল অ্যাপলের সবচেয়ে কমদামী ফোন। এর দাম ছিল 399 ডলারের কম। এই নতুন ফোনটি আইফোন SE থেকেও কম দামের স্মার্টফোন হবে। এই নতুন ফোন যে অন্যান্য মোবাইল প্রস্তুত কারক সংস্থাকে দারুন টক্করের মুখে ফেলবে তা বলাই বাহুল্য।

২০১৬ থেকে এখন পর্যন্ত যে আইফোন এস ই  অ্যাপল এর সব চেয়ে বহুল বিক্রিত মোবাইল গুলির মধ্যে একটি। এবার এই  আইফোন এস ই  এর দ্বিতীয় সংস্করন যে বাজারে যথেষ্ট প্রভাব ফেলবে তা বলাই যায়।  ২০২০ সালে অ্যাপল নতুন আরো বেশ কয়েকটি মোবাইল আনতে চলেছে। যেগুলির মধ্যে থাকতে চলেছে 5G সংযোগ, উন্নত প্রসেসর এবং পেছনে নতুন 3D ক্যামেরা।

Back to top button