ক্রিকেটখেলাটাইমলাইনIPL

IPL-র দ্বিতীয় ম্যাচেই আম্পায়ারের ভুল সিদ্ধান্তে শুরু বিতর্ক, সরব হয়েছেন বীরেন্দ্র সহবাগ

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে শুরু হয়েছে আইপিএল। সবেমাত্র শুরু হয়েছে আইপিএল, এখনো পর্যন্ত আইপিএলে দুটি ম্যাচই হয়েছে এরই মধ্যে বিতর্ক। গতকাল আইপিএল এর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস এবং কিংস ইলেভেন পাঞ্জাব আর এই ম্যাচেই তৈরি হয়েছে তীব্র বিতর্ক। গতকাল ভালো খেলার সত্ত্বেও আম্পায়ারের ভুল সিদ্ধান্তের জন্য হারতে হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে, এমনই অভিযোগ তুলেছেন সকলে।

গতকাল ম্যাচে আম্পায়ার নীতিন মেনন পাঞ্জাবের বিরুদ্ধে  ওয়ান শর্টের সিদ্ধান্ত দেন। এর ফলে পাঞ্জাবের মোট রান থেকে এক রান কাটা যায়। আর এর ফলেই হারতে হল পাঞ্জাবকে। সেই রান যদি কাটা না যেত তাহলে হয়তো ম্যাচ সুপার ওভার পর্যন্ত গড়াতোই না নির্ধারিত ওভার এর আগেই এই ম্যাচ জিতে নিত কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্তের জন্য ম্যাচ গড়ায় সুপার ওভারে এবং হাড্ডাহাড্ডি ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে জিতে নেয় দিল্লি ক্যাপিটালস।

এই ম্যাচ চলাকালীন পাঞ্জাবের ব্যাটিংয়ের 18 তম ওভারে পাঞ্জাবের ওপেনার ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল একটি বল মেরে দু’রান নেওয়ার জন্য দৌড়ায়। দু’রান নেওয়ার পর আম্পায়ার নীতিন মেনন জানান, মায়াঙ্কের সতীর্থ জর্ডনের ব্যাট ক্রিজের ভিতর ছিল না। সেই কারণে পাঞ্জাবের মোট রান থেকে এক রান কেটে নেওয়া হয় কিন্তু পরে রিপ্লে-তে দেখা যায় জর্ডনের ব্যাট ঠিকঠাক ভাবেই ক্রিজের ভেতর প্রবেশ করেছিল অর্থাৎ আম্পায়ারের ভুল সিদ্ধান্তের জন্যই পাঞ্জাবের মোট রান থেকে এক রান বাদ যায়। যার ফলে পাঞ্জাবকে এই ম্যাচে হারতে হয়। আম্পায়ারের এই ভুল সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন প্রীতি জিন্টা, এছাড়াও সরব হয়েছেন পাঞ্জাবের প্রাপ্তন খেলোয়াড় বীরেন্দ্র সেওবাগ।

Back to top button