IPLটাইমলাইনখেলাক্রিকেট

টেস্ট সিরিজের মাঝেই IPL 2021 নিয়ে বিরাট ঘোষণা করল BCCI

বাংলা হান্ট ডেস্কঃ ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের মাঝেই আইপিএল 2021 (IPL 2021) নিয়ে বড়োসড়ো সিদ্ধান্ত ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আগামী 11 শে ফেব্রুয়ারি এই বছর আইপিএল এর নিলাম অনুষ্ঠিত হবে। এছাড়াও আইপিএলের প্রত্যেকটি ফ্রাঞ্চাইজি দলকে নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে তারা কোন কোন খেলোয়ারকে রাখতে চায় এবং কোন কোন খেলোয়ার কে এই বছর তারা ছেড়ে দিচ্ছে তার পূর্ন তালিকা যাতে আগামী 20 ই জানুয়ারির মধ্যে বোর্ডের কাছে পৌঁছে দেয়।

এই বছর আইপিএল নিলাম কোথায় অনুষ্ঠিত হবে সেই ব্যাপারে যদিও এখনো পর্যন্ত কিছুই জানানো হয়নি। এছাড়াও আইপিএলের সূচি নিয়ে এখনো পর্যন্ত কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। করোনা পরিস্থিতি মাথায় রেখে এই বছর আইপিএল কি আদেও ভারতে করা সম্ভব হবে এই ব্যাপারে এখন আলোচনা চলছে। এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য বিসিসিআই এর তরফে ইতিমধ্যেই তিন সদস্যের একটি প্যানেল গঠন করা হয়েছে। তারাই মূলত এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। এই প্যানেলে রয়েছেন প্রাপ্তন ভারতীয় ক্রিকেটার প্রজ্ঞান ওঝা ও ব্রিজেশ প্যাটেল।

আইপিএলে আয়োজনের ক্ষেত্রে বিসিসিআইয়ের প্রথম পছন্দ ভারত। তবে করোনা পরিস্থিতি যদি আরও বাড়তে থাকে সে ক্ষেত্রে ভারতের বদলে গত বারের মতো এবছরও আইপিএল অনুষ্ঠিত হতে পারে সংযুক্ত আরব আমিরশাহীতে। ভারতে আইপিএল হওয়া এবং না হওয়া পুরোটাই নির্ভর করছে মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টের উপর। এই টুর্নামেন্ট যদি বিসিসিআই সফল ভাবে আয়োজন করতে সক্ষম হয় তাহলে আইপিএল আয়োজনের ক্ষেত্রেও আর কোন বাধা থাকবে না।

Back to top button