ক্রিকেটখেলাটাইমলাইনIPL

IPL 2020: দেখে নিন IPL ইতিহাসের সেরা উইকেট শিকারী কারা, তালিকায় একাধিক ভারতীয়

বাংলা হান্ট ডেস্কঃ গত বারো বছর ধরে ধারাবাহিকতার সঙ্গে চলে আসছে আইপিএল (IPL)। প্রত্যেক বছরই ধারাবাহিক ভাবে আইপিএল অনুষ্ঠিত হয়। এই আইপিএলকে ঘিরে কোটি কোটি ক্রিকেট ভক্তের থাকে এক আলাদা উন্মাদনা। আইপিএল ইতিহাসে প্রথম থেকে রাজত্ব করে আসছে বোলাররা। বেশ কয়েকজন এমন বোলার রয়েছেন যারা আইপিএল ইতিহাসে নিজেদের ছাপ ফেলে দিয়েছেন।
আসুন দেখে নেওয়া যাক আইপিএল ইতিহাসের সেরা তিন উইকেট শিকারি বোলার:

লাসিথ মালিঙ্গা: এই শ্রীলঙ্কান বোলার একেবারে প্রথম মরশুম থেকে আইপিএল খেলে আসছেন। 2010 সাল থেকে তিনি ধারাবাহিকভাবে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলছেন। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকার সবার শীর্ষে রয়েছেন লাসিথ মালিঙ্গা। 122 টি ম্যাচ খেলে মালিঙ্গা নিয়েছেন 177 টি উইকেট।

অমিত মিশ্রা: এই ভারতীয় স্পিনার বিভিন্ন সময় বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলেছেন। তবে বর্তমানে তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন। আইপিএলের ইতিহাসে তিনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী এবং তিনি স্পিনারদের মধ্যে সবার শীর্ষে। আইপিএলে 157 টি উইকেট রয়েছে অমিত মিশ্রার ঝুলিতে।

পীযূষ চাওলা: আইপিএলে শুরুতে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আইপিএল কেরিয়ার শুরু করলেও বেশির ভাগ আইপিএল মরশুম তিনি কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে খেলেছেন। আইপিএল ইতিহাসে তিনি তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি এবং স্পিনারদের মধ্যে তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। আইপিএলে 150 টি উইকেট রয়েছে অমিত মিশ্রার ঝুলিতে।
তারপরেই রয়েছেন হরভজন সিং 150 উইকেট, ডিজে ব্রাভো 147 উইকেট, ভুবনেশ্বর কুমার 133 উইকেট, রবি অশ্বিন 125 উইকেট, সুনীল নারিন 122 উইকেট, উমেশ যাদব 119 উইকেট এবং রবীন্দ্র জাদেজা 108 উইকেট।

Back to top button