টাইমলাইনখেলাক্রিকেটIPL

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর, IPL আয়োজন হতে চলেছে কলকাতায়, তালিকায় আরও পাঁচটি শহর

বাংলা হান্ট ডেস্কঃ গত 18 ই ফেব্রুয়ারি চেন্নাইতে বসেছিল আইপিএল 2021 এর মিনি নিলাম। সেই নিলামে প্রত্যেকটি দলই নিজেদের পরিকল্পনা নিয়ে এসেছিল এবং নিজের নিজের দলকে শক্তিশালী করে বাড়ি ফিরেছে। প্রত্যেক ফ্রাঞ্চাইজি আগের সিজনের ফাঁক ফোকর গুলি ভরাট করে বাড়ি ফিরেছে। এরই মধ্যে একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে যে এবার আইপিএলের আসর বসতে চলেছে ভারতের মাটিতেই। গতবার করোনার কারণে দুবাইতে হয়েছিল আইপিএল, তবে এবার আইপিএলের আসর বসবে দেশের মাটিতেই।

যেহেতু এখনও পর্যন্ত দেশ থেকে করানো পুরোপুরিভাবে বিদায় নেয়নি সেই কারণে বিসিসিআই ঠিক করে দেশের যেকোন একটি শহরে আইপিএলের ম্যাচ গুলি করার। এতে ক্রিকেটার এবং আইপিএল এর সাথে যুক্ত সমস্ত ব্যক্তিদের সঠিক নিরাপত্তার মধ্যে রাখা যাবে। সেই কারণে বিসিসিআই সিদ্ধান্ত নেয় মুম্বাই এবং পুনেতে হবে গ্রূপ লীগের প্রত্যেকটি ম্যাচ এবং আইপিএলের নকআউট পর্বের ম্যাচ গুলি হবে নবনির্মিত আমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে।

তবে ফের নতুন করে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে মহারাষ্ট্রে। যার জেরে বেশ চিন্তায় পড়েছে বিসিসিআই। আর সেই কারণে মহারাষ্ট্রের সঙ্গে আরও বেশ কয়েকটি নিরাপদ ভেন্যূতে আইপিএল আয়োজন করতে বদ্ধপরিকর বিসিসিআই। মুম্বাই ছাড়াও কলকাতা, চেন্নাই, দিল্লি, আমেদাবাদ এবং ব্যাঙ্গালুরুতে আইপিএলের ম্যাচ আয়োজন করার কথা চিন্তা ভাবনা করছে বিসিসিআই। তবে মুম্বাইতে ম্যাচ হলেও স্টেডিয়াম সম্পূর্ণ ভাবে ফাঁকা রেখেই আইপিএল হবে মুম্বাইতে। এছাড়াও অন্যান্য শহরগুলিতে 50% দর্শক পূর্ণ করে আইপিএল ম্যাচ অনুষ্ঠিত করার কথা চিন্তা ভাবনা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

Back to top button