খেলাক্রিকেটIPL

অজস্র ক্রিকেটার করোনা আক্রান্ত, আইপিএল ২০২১ স্থগিত করল বিসিসিআই

বাংলা হান্ট ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ স্থগিত করা হয়েছে, মঙ্গলবার একাধিক খেলোয়াড়ের কোভিড ১৯ ধরা পড়ার পর ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এটা জানিয়েছে। বিসিসিআই এক বিজ্ঞপ্তিতে বলেছে, “ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ গভর্নিং কাউন্সিল (আইপিএল জিসি) এবং বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সর্বসম্মতিক্রমে করোনার তাত্ক্ষণিক প্রভাব নিয়ে আইপিএল ২০২১ মরশুম পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিসিসিআই খেলোয়াড়, কর্মী এবং আইপিএল আয়োজনে জড়িত অন্যান্য অংশগ্রহণকারীদের সুরক্ষার জন্য কোনও আপস করতে চায় না। সব অংশীদারদের নিরাপত্তা, স্বাস্থ্যকে মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

বোর্ডের সহ সভাপতি রাজীব শুক্লা আইপিএলে বন্ধ হওয়ার খবর কনফার্ম করে জানান, “আপাতত আইপিএল বন্ধ করা হল। সমস্ত দল, ব্রডকাস্টার এবং টুর্নামেন্টের সঙ্গে জড়িত সকলের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হল। দেশের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই টুর্নামেন্ট বন্ধ করা হল। বোর্ডের কাছে ক্রিকেটারদের স্বাস্থ্য সবার আগে অগ্রাধিকার পাবে। আপাতত বোর্ডের বৈঠকে আলোচনা করা হবে কবে নতুন করে টুর্নামেন্ট শুরু করা সম্ভব। পরের উইন্ডো কখন পাওয়া যাবে, তা বিবেচনা করে দেখতে হবে।”

স্পোর্টসস্টারের প্রতিবেদন অনুযায়ী, মে মাসের ৭ তারিখ থেকে ফ্র্যাঞ্চাইজি, ব্রডকাস্ট এবং ওপারেশন টিম মুম্বইয়ে শিফট করার কথা ছিল। নতুন সূচি অনুযায়ী খেলা গড়ানোর কথা ছিল ১০ মে-র পর। সিএসকে স্কোয়াডের দুই সদস্য করোনা আক্রান্ত হওয়ার পরে চেন্নাই বোর্ডকে জানিয়ে দেয় বুধবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে খেলতে নামবে না তারা। ধোনিদের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, কোভিড আক্রান্ত দুই তারকার সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁদের রিপোর্ট আগামী ছয় দিনের মধ্যে তিন বার নেগেটিভ এলে তবেই মাঠে নামবেন তাঁরা। তবে এমন আপডেটের মধ্যেই ঋদ্ধিমান সাহা এবং অমিত মিশ্র-র রিপোর্ট পজিটিভ আসার পর আর বিলম্ব না করে আইপিএল আপাতত বন্ধ করে দিতে বাধ্য হয় বিসিসিআই।

 

 

 

Back to top button