টাইমলাইনখেলাক্রিকেটIPL

IPL-এর পর এই পাঁচ ক্রিকেটার প্রত্যাবর্তন করবে ভারতীয় দলে, তালিকায় একাধিক বড় নাম

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি আইপিএলে এমন অনেক তারকা ফর্মে ফিরেছেন, যাদের ভারতীয় দলে কেরিয়ারে শেষ বলে সকলে ভেবে নিয়েছিলেন। কিন্তু চলতি আইপিএলে তারা নিজেদের সমালোচকদের ভুল প্রমাণ করেছেন। এমনই কয়েকজনের কথা তুলে ধরা হলো এই প্রতিবেদন।

চলতি আইপিএলে যাবতীয় বঞ্চনার জবাব দিয়েছেন যুজবেন্দ্র চাহাল। পার্পল ক্যাপের দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছেন। ভারতীয় দলে সুযোগ পেলেও সম্প্রতি চাহাল ভারতীয় দলের গুরুত্বপূর্ণ অংশ হিসাবে যুক্ত ছিলেন না। কিন্তু ৭ ম্যাচে ১৮ উইকেট নিয়ে ফের ভারতীয় বোলিংয়ের ট্রাম্প কার্ড হয়ে উঠতে প্রস্তুত চাহাল।

২০২০ সালে, থাঙ্গারাসু নটরাজন প্রথমবার ভারতীয় দলে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু নটরাজন ২০২১ সালের মার্চ থেকে ভারতীয় দলে জায়গা করে নিতে পারেননি। নটরাজন ২০২২ সালের আইপিএল মরশুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন এবং এখন পর্যন্ত ৭ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন। পার্পল ক্যাপের তালিকায় দুই নম্বরে রয়েছেন এই বোলার।

দীনেশ কার্তিক আইপিএল ২০২২-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের হয়ে খেলছেন এবং তিনি এখনও পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদ বাদে বাকি সমস্ত ব্যাঙ্গালোর ম্যাচে ভাল ব্যাটিং করেছেন। ২০১৯ সালে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন কার্তিক। তবে, এখন পুরো বিশ্ব এবং অনেক অভিজ্ঞ ক্রিকেটার বিশ্বাস করেন যে কার্তিককে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে খেলতে দেখা যাবে এবং একজন দক্ষ ফিনিশারের ভূমিকা পালন করবেন তিনি।

ভারতের চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব আবারও পুরনো ছন্দে ফিরেছেন। কুলদীপ পার্পল ক্যাপের তালিকায় তিন নম্বরে রয়েছেন এবং তিনি এখনও পর্যন্ত ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন। আবারও কুলদীপের স্পিনে সেই পুরোনো জাদু দেখা যাচ্ছে এবং তিনি ভারতীয় দলের জার্সিতে মাঠে ফিরতে প্রস্তুত।

হার্দিক পান্ডিয়া দীর্ঘদিন পরে চোট কাটিয়ে মাঠে ফিরে দুরন্ত ফর্মে রয়েছেন। বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং তিন বিভাগেই দুরন্ত তিনি। রয়েছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে। ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে প্রস্তুত তিনি।

Related Articles

Back to top button