টাইমলাইনখেলাক্রিকেটIPL

যোগ্যতার থেকে অনেক বেশি অর্থ পেয়েছে এই পাঁচ ক্রিকেটার, অসন্তোষ প্রকাশ ক্রিকেট ভক্তদের

বাংলা হান্ট ডেস্কঃ গত 18 ই ফেব্রুয়ারি চেন্নাইয়ে বসেছিল আইপিএল 2021 এর নিলাম। এই নিলামে আটটি ফ্রাঞ্চাইজির মধ্যে কার্যত যুদ্ধ দেখা গেল। নিলামে মোট 57 জন খেলোয়াড়ের জন্য 145.30 কোটি টাকা ব্যয় করা হয়েছে। নিলামে বেশ কয়েকজন ক্রিকেটারকে তাদের যোগ্যতার থেকে অনেক বেশি অর্থে নেওয়া হয়েছে বলে মনে করছে ক্রিকেট ভক্তরা।

একনজরে দেখে নেওয়া যাক সেই সমস্ত ক্রিকেটারদের তালিকা:
ক্রিস মরিস: আইপিএল নিলামে 16.25 কোটি টাকায় ক্রিস মরিসকে দলে নিয়েছে রাজস্থান রয়েলস। ক্রিস মরিসকে এত বিশাল পরিমাণ টাকা দিয়ে দলে নেওয়ার কোন যুক্তিই খুঁজে পাচ্ছেন না ক্রিকেট ভক্তরা।

কাইল জেমিসন: লড়াই করে শেষ পর্যন্ত 15 কোটি টাকা খরচ করে কাইল জেমিসনকে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। জেমিসনের মত একজন ক্রিকেটারের জন্য এত অতিরিক্ত খরচ করা নিয়ে প্রশ্ন তুলেছেন আরসিবি ভক্তরা।

কৃষাপ্পা গৌতম: একটিও আন্তর্জাতিক ম্যাচ না খেলা এই ক্রিকেটার কে বিশাল অর্থে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। নিজের বেস প্রাইজ 20 লক্ষ টাকা রাখলেও নিলামে কৃষাপ্পা গৌতমকে 9 কোটি 25 লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে চেন্নাই। এই বিরাট পরিমাণ টাকা পাওয়ার সঙ্গে কৃষাপ্পা গৌতমের গত কয়েক বছরের পারফরম্যান্স একদমই মেলে না। শেষ তিনটি আইপিএল মরশুমে মোট 24 টি ম্যাচ খেলে কৃষাপ্পা গৌতম নিয়েছে মাত্র 13 টি উইকেট এবং ব্যাট হাতে করেছে মাত্র 186 রান।

রাইলি মেরেডিথ: আন্তর্জাতিক এবং আইপিএলের কোন অভিজ্ঞতা না থাকা রাইলি মেরেডিথের নিলাম শুরু হয়েছিল 40 লক্ষ টাকায়। কিন্তু একের পর এক বিড করে তাকে আট কোটি টাকা দিয়ে দলে নিয়েছে পাঞ্জাব। এটা প্রত্যাশার থেকে অনেক বেশি দাম।

Back to top button