টাইমলাইনখেলাক্রিকেটIPL

আগামী মাসে হতে চলা IPL নিলামে এই তিন ক্রিকেটারের জন্য ঝাঁপাবে প্রত্যেকটি ফ্রাঞ্চাইজি

বাংলা হান্ট ডেস্কঃ আগামী ফেব্রুয়ারি মাসে বসতে চলেছে আইপিএল 2021 এর মিনি নিলাম (IPL 2021 Auction)। তার আগে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি তাদের বেশ কয়েকজন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। আবার অনেক ক্রিকেটারকে রেখেও দিয়েছে ফ্র্যাঞ্চাইজি গুলি। তবে কিছুটা অবাক করে এবার আইপিএলে স্টিভ স্মিথকে ছেড়ে দিয়েছে রাজস্থান রয়েলস। তেমনই গ্লেন ম্যাক্সওয়েলের মত একজন টি-টোয়েন্টি স্পেশালিস্ট অলরাউন্ডার যিনি এই মুহূর্তে বিগ ব্যাস লিগে দাপিয়ে পারফরম্যান্স করে চলেছেন তাকে ছেড়ে দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। অপরদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দীর্ঘদিন ধরে খেলা এবং আইপিএলে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী লাসিথ মালিঙ্গাকে রিলিজ করে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

আর তাই এবার আইপিএল নিলামে এই তিন তারকা ক্রিকেটারের ওপর বিশেষ নজর থাকবে। আগামী মাসে হতে চলা নিলামে এই তিন ক্রিকেটারকে নেওয়ার জন্য ঝাপাতে পারে বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি।

স্টিভ স্মিথ যিনি দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে পারফরম্যান্স করে চলেছেন। এছাড়া আইপিএলেও দীর্ঘদিন ধরে ধারাবাহিক ভাবে খেলছেন স্টিভ স্মিথ। আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স এবং অধিনায়ক এর ভূমিকায় দেখা গিয়েছে স্মিথকে। সেই কারণে যে সকল ফ্রাঞ্চাইজি গুলি একজন ভালো বিদেশি ব্যাটসম্যান এবং অধিনায়ক এর খোঁজে রয়েছেন তারা স্মিথকে নেওয়ার জন্য ঝাপাতেই পারেন।

গ্লেন ম্যাক্সওয়েল: গ্লেন ম্যাক্সওয়েলের মত একজন তারকা টি-টোয়েন্টি স্পেশালিস্ট অলরাউন্ডার এই মুহূর্তে খুব কমই রয়েছে। দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়া জাতীয় দল এবং বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে জমিয়ে পারফরম্যান্স করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। এই মুহূর্তে বিগ ব্যাস লিগে দারুন ফর্মে রয়েছেন তিনি। ব্যাট হাতে রান করার পাশাপাশি বল হাতেও সফল ম্যাক্সওয়েল। আর তাই ম্যাক্সওয়েলকে নেওয়ার জন্য এবার ঝাঁপাতে পারে বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি।

লাসিথ মালিঙ্গা: আইপিএলের সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী বোলার মালিঙ্গা। মুম্বাইয়ের চারবার আইপিএল জয়ে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছেন তিনি। তবে এই মুহূর্তে বয়সের চাপে মালিঙ্গার বোলিংয়ের ঝাঁঝ কিছুটা হলেও কমেছে। তবে এখনও তিনি অভিজ্ঞতার দিক দিয়ে সকলের থেকে সেরা। মালিঙ্গাকে নেওয়ার জন্য বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি দল যে ঝাঁপাবে তা বলাই বাহুল্য।

Back to top button