টাইমলাইনখেলাক্রিকেটIPL

এক সময় খেতে পেতেন না, IPL-এ নাম লিখিয়েই কোটিপতি চেতন

বাংলা হান্ট ডেস্কঃ বাবা পেশায় একজন টেম্পোচালক। পরিবারের নিত্যদিনের সঙ্গী দারিদ্রতা। দিন আনে দিন খায়। তবুও এই সমস্ত কিছুই যে স্বপ্ন পূরণে বাধা হয়ে দাঁড়াতে পারে না তার জলজ্যান্ত উদাহরণ চেতন। চরম দারিদ্র্যতাকে পেছনে ফেলে নিজের লক্ষ্যের দিকে এগিয়ে গিয়ে অবশেষে স্বপ্ন পূরণ করে ফেললেন গুজরাটের এই তরুণ ক্রিকেটার।

গুজরাতের ভাবনগর জেলা থেকে 10 কিলোমিটার দূরে ভারতেজ গ্রামে জন্ম এই চেতন সাকারিয়ার। ছোট বেলা থেকে স্বপ্ন দেখতেন ক্রিকেটার হওয়ার কিন্তু দারিদ্রতার পরিবারে সেটা খুব একটা সহজ ছিল না। তবে এই দারিদ্রতা থামাতে পারেনি চেতনকে। নিজের জেদ এবং কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে তিনি নাম লিখিয়ে ফেললেন বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে।

পরিবারে অত্যন্ত দারিদ্রতার কারণে চেতনের বাবা প্রথম থেকেই চাইতেই ছেলে পড়াশোনা করে সরকারি চাকরি করে পরিবারের হাল ধরুক। তিনি কখনোই চাননি ছেলে ক্রিকেটার হোক, কিন্তু ধীরে ধীরে ক্রিকেটে চেতনের সাফল্য দেখার পর তার বাবা তাকে ক্রিকেট খেলায় উৎসাহ দিতে থাকেন। অবশেষে তিনি সুযোগ পেলেন আইপিএলে। আইপিএল নিলামে রাজস্থান রয়েলস দল এক কোটি কুড়ি লক্ষ টাকায় দলে নিয়েছে চেতনকে।

Back to top button