ক্রিকেটখেলাটাইমলাইনIPL

IPL-কে কলঙ্কিত করেছে এই ঘটনা গুলি, যা মন ভেঙ্গে দিয়েছিল হাজার হাজার ক্রিকেটপ্রেমীর

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বজুড়ে করোনা উদ্বেগের মধ্যে সম্পূর্ণ নিরাপদ ভাবে শুরু হয়েছে এই বছর আইপিএল। এই আইপিএলকে ঘিরেই রয়েছে বহু স্মৃতি, যেগুলি কোন দিন ভোলা সম্ভব নয়। আবার আইপিএলেকে ঘিরেই তৈরি হয়েছে বেশ কিছু বিতর্কিত ঘটনা। যেগুলি মন খারাপ করেছে ক্রিকেটপ্রেমীদের।
আসুন দেখে নেওয়া যাক এমন কিছু ঘটনা যেগুলি কলঙ্কিত করেছে আইপিএলকে:

শ্রীসন্থকে থাপ্পড়:
আইপিএলের প্রথম মরশুমেই ঘটে যায় এই কলঙ্কিত ঘটনা। পাঞ্জাব বনাম মুম্বাই ম্যাচ চলাকালীন মুম্বাইয়ের ব্যাটসম্যান হরভজন সিংকে আউট করেন পাঞ্জাবের বোলার শ্রীসন্থ। আউট করার পরেই হরভজন সিং কে উদ্দেশ্য করে কিছু একটা বলেন শ্রীসন্থ। তারপরই হরভজন সিং সপাটে থাপ্পড় মারেন শ্রীসন্থের গালে। এমনকি টিভির পর্দায় শ্রীসন্থকে কাঁদতে দেখেছিল আপামর ভারতবাসী।

স্পট ফিক্সিং কান্ড:
আইপিএলকে কলঙ্কিত করেছিল 2013 সালের ভয়াবহ ম্যাচ ফিক্সিং কাণ্ড। ম্যাচ ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হন চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়েলস দলের বেশ কয়েকজন ক্রিকেটার। তারপরই বিসিসিআই এই দুই দলকে দুই বছরের জন্য সাসপেন্ড করেছিল আইপিএল থেকে।

কোহলি-গম্ভীর বিবাদ:
কেকেআর বনাম আরসিবি একটি ম্যাচ চলাকালীন এই দুই ভারতীয় ক্রিকেটার একে অপরের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন। সেই ম্যাচে বিরাট কোহলি আউট হওয়ার পরে একটু বেশি উচ্ছ্বসিত হয়ে পড়েছিলেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। তারপরেই বিরাট কোহলি ব্যাট হাতে গম্ভীরের দিকে তেড়ে যান। আম্পায়ারের তত্ত্বাবধানে পরিস্থিতি সেই সময়ের জন্য ঠান্ডা হয়। তবে ক্রিকেট মাঠে এমন আচরনের জন্য দুই ক্রিকেটারকেই মোটা অংকের জরিমানা দিতে হয়েছিল।

Back to top button