টাইমলাইনখেলাক্রিকেটIPL

করোনাকালে IPL আয়োজনের ক্ষেত্রে এগিয়ে কলকাতা, কলকাতায় IPL আয়োজন করতে চাই BCCI

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে দেশের করোনা পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিক হয়েছে। দেশে চলছে করোনা টিকা করন। যার কারণে এবার দেশের মাটিতেই আইপিএল করার কথা চিন্তা ভাবনা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। গতবার যেহেতু করোনা ভাইরাস এর কারণে ভারতে আইপিএল করা সম্ভব হয়নি তাই মাঠে গিয়ে আইপিএল দেখা থেকে বঞ্চিত হতে হয়েছিল ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। এবার যাতে এমনটা না হয় সেই কারণে দেশের মাটিতেই আইপিএল আয়োজন করতে বদ্ধ পরিকর সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন বিসিসিআই।

প্রথমে ঠিক করা হয়েছিল যেহেতু এই মুহূর্তে দেশে করোনা ভাইরাসের প্রভাব পুরোপুরি কাটেনি তাই দেশের একটি শহরেই আইপিএলের প্রত্যেকটি ম্যাচ আয়োজন করা হবে। তবে এই মুহূর্তে জানা গিয়েছে আরও বেশ কয়েকটি শহরের খোঁজ চালাচ্ছে বিসিসিআই। সেই সমস্ত শহর গুলিতেও আইপিএলের ম্যাচ আয়োজন করতে চাই বিসিসিআই।

বোর্ডের এক কর্তা জানিয়েছেন প্রথমে শুধুমাত্র একটি শহরেই আইপিএলের প্রত্যেকটি ম্যাচ আয়োজন করার কথা চিন্তা ভাবনা করা হলেও আমরা চাই দেশের অন্যান্য শহরগুলিও যাতে আইপিএল দেখার আনন্দ উপভোগ করতে পারে। সেই কারণে আইপিএল আয়োজনের জন্য আরও বেশ কয়েকটি বিকল্প ভেন্যুর খোঁজ চালাচ্ছে বিসিসিআই। তবে যেখানেই আইপিএল আয়োজন করা হোক না কেন সবার প্রথমে দেখা হবে সুরক্ষা ব্যবস্থা।

জানা গেছে প্রথমে ঠিক করা হয়েছিল মুম্বাইয়েই আইপিএলের প্রত্যেকটি ম্যাচ করা হবে। তবে মুম্বাই ছাড়াও এই মুহূর্তে আইপিএল আয়োজনের দৌড়ে এগিয়ে রয়েছে কলকাতা, চেন্নাই এবং হায়দ্রাবাদ। ইতিমধ্যেই কলকাতার ইডেন গার্ডেন্স ক্রিকেট স্টেডিয়ামে জৈব সুরক্ষার মধ্যে সৈয়দ মুস্তাক আলী টুনামেন্ট সম্পূর্ণ হয়েছে। এই মুহূর্তে চলছে বিজয় হাজারে ট্রফি। অর্থাৎ কলকাতায় আইপিএল আয়োজন করতে গেলে বিসিসিআইকে খুব একটা বেশি পরিশ্রম করতে হবে না। এই সমস্ত কথা মাথায় রেখেই আইপিএল আয়োজনের ক্ষেত্রে সবার আগে রয়েছে কলকাতার ইডেন গার্ডেন্স ক্রিকেট স্টেডিয়াম।

Back to top button