টাইমলাইনখেলাক্রিকেটIPL

ফের কবে থেকে শুরু হবে আইপিএলের বাকি পর্ব? জেনে নিন বিসিসিআইয়ের সিদ্ধান্ত

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে ভারতবর্ষে প্রবল বেগে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনার হাত থেকে রেহাই পায়নি আইপিএলও। প্রথমে কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়র, তারপর একে একে প্রায় প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি থেকেই কেউ না কেউ করোনাই আক্রান্ত হয়ে পড়েন। ক্রিকেটারদের নিরাপত্তার কথা মাথায় রেখে মাঝ পথেই আইপিএল বন্ধ করে দিতে বাধ্য হয় বিসিসিআই।

আইপিএল বন্ধ হয়ে যাওয়ার কারণে বিরাট পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে। আর তাই ফের আইপিএল শুরু করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ঠিক কবে থেকে আবার আইপিএল শুরু হবে সেই নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

পরের মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনাল ম্যাচ রয়েছে ইংল্যান্ডে। সেখানে খেলতে চলে যাবে ভারতীয় দল। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার। তারপর আরও বেশকিছু সিরিজ রয়েছে ভারতীয় দলের। তারপরই শুরু হতে চলেছে টিটোয়েন্টি বিশ্বকাপ। তবে বিশ্বকাপ শুরু হওয়ার আগে বেশ কয়েকটা দিন ফাঁকা রয়েছে সেই সময়ই প্রত্যেকদিন প্রায় দুটো করে ম্যাচ দিয়ে আইপিএলের বাকি 31 টি ম্যাচ করে ফেলার একটি সম্ভাবনা তৈরি হয়েছে। তবে এখনও পর্যন্ত বিসিসিআইয়ের তরফ থেকে এই সিদ্ধান্তে সিলমোহর পড়েনি।

Back to top button