fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

রণং দেহি মূর্তিতে ট্রাম্প আবার বিশ্ব কাপাবে!আমেরিকার বিমান ঘাঁটিতে ইরানি হামলা

 

বাংলা হান্ট ডেস্ক : যুদ্ধের দামামা হাত বেজে গেছে গোটা বিশ্বে এমন বার্তা পৌঁছে দিয়েছে ওয়াশিংটন থেকে আরম্ভ করে ইরাক ইরানের মধ্যপ্রাচ্যের দেশগুলি। এর সূত্রপাত বহুদিন আগে সৌদি আরবের খনিতে বিস্ফোরণে সময় থেকে। তখন থেকেই যেন তিক্ততা বাড়ছিল ইরানের সাথে। আর এই ইরানকে শায়েস্তা করতেই আমেরিকার রণং দেহি মনোভাব।

কিন্তু ইরান ও পিছু হটতে নারাজ। বুধবার ভোররাতে অসংখ্য ক্ষেপণাস্ত্র বর্ষণ ইরাকের মার্কিন বিমানঘাঁটি ‘এইন আল-আসাদের’ ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী ।আন্তর্জাতিক সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, বুধবার ভোররাতে অসংখ্য ক্ষেপণাস্ত্র বর্ষণ করে ঘাঁটিটি গুঁড়িয়ে দেয়া হয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই বিশ্ববাজারে পড়তে চলেছে বিশাল প্রভাব।

সোলাইমানির উপর মার্কিন সেনাদের সন্ত্রাসী ও অপরাধমূলক হামলার কঠোর জবাব দিতেই এ অভিযান। যদিও এই অভিযানের নাম দেওয়া হয়েছে ‘শহীদ সোলাইমানি’। লক্ষ লক্ষ মানুষের ভিড় সব কিছুকে মিলিয়ে সোলেমানের মৃত্যু ইরানের এক হাহাকার বুঝিয়ে দিয়েছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, যদি আবার কোনো ‘শয়তানি’ করা হয় কিংবা কোনো আগ্রাসন বা উসকানি চালানোর চেষ্টা করা হয় তাহলে ওয়াশিংটনকে এর চেয়ে ‘বেদনাদায়ক’ ও ‘বিপর্যয়কর’ জবাব দেয়া হবে।

Back to top button
Close